fbpx
দেশহেডলাইন

এবার দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বিরুদ্ধে জারি লুক আউট নোটিশ

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: দুদিন আগেই দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। তা নিয়ে বিতর্কের ঝড় ওঠে। দায়ের হয়েছে এফআইআর। মণীশ সিসোদিয়া সহ আরও ১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। এবার দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বিরুদ্ধে জারি হল লুক আউট নোটিশ। অর্থাৎ তদন্ত চলাকালীন দেশ ছেড়ে বিদেশে যেতে পারবেন না তিনি। রবিবার সকালেই সিবিআইয়ের তরফে মণীশ সিসোদিয়ার বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করা হয়। সিসোদিয়া সহ ১৪ জনের বিরুদ্ধে লুক আইট নোটিশ জারি হয়েছে। সকলকেই জানানো হয়েছে, তদন্ত চলাকালীন বিনা অনুমতিতে তাঁরা দেশের বাইরে যেতে পারবেন না। যদি কেউ দেশ ছাড়ার চেষ্টা করেন, তবে তাদের আটক করা হতে পারে বলেও জানানো হয়েছে সিবিআইয়ের তরফে।

গতবছর দিল্লি সরকারের তরফে যে আবগারি নীতি আনা হয়েছিল, তার বিরুদ্ধেই লেফটেন্যান্ট গভর্নর বিনয় কুমার সাক্সেনার নির্দেশে তদন্ত শুরু করেছে সিবিআই। শুক্রবারই এই মামলার তদন্তে উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বাড়িতে যায় সিবিআই। টানা  ১৪ ঘণ্টা ধরে চলে তল্লাশি। সিসোদিয়ার বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয়েছে মোবাইল ফোন, কম্পিউটার সহ বেশ কয়েকটি ইলেকট্রনিক পণ্য ও প্রচুর নথি।

শনিবার সিবিআইয়ের তরফে বেশ কয়েকজন অভিযুক্তকে সমন পাঠানো হয় জিজ্ঞাসাবাদের জন্য। সূত্রের খবর, যাদের সমন পাঠানো হয়েছে, তাদের মধ্যে অধিকাংশই মণীশ সিসোদিয়ার ঘনিষ্ঠ।

এই ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে ট্যুইট করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

 

Related Articles

Back to top button
Close