fbpx
অন্যান্যঅফবিটগুরুত্বপূর্ণহেডলাইন

মানুষের প্রতিরোধের কাছে ধীরে ধীরে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্বল হচ্ছে করোনা!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ‘’একদিন ঝড় থেমে যাবে …পৃথিবী আবার শান্ত হবে’’… এই বিশ্বাস নিয়ে এগিয়ে চলেছে। প্রতিনিয়ত করোনার বিরুদ্ধে যুদ্ধ করে চলেছে মানুষ। এই যুদ্ধ নিজের সঙ্গে, পারিপার্শ্বিক পরিস্থিতির সঙ্গে। কারণ মানুষ জানে তাকে জিততে হবে। আবার নতুন করে বাঁচতে হবে।

তবে করোনা! সেকি সেই নতুন ভোরের আলো আমাদের কাছে আবার ফিরিয়ে দেবে! এক আশার মধ্যেও যেন কোথায় এক অনিশ্চিত জীবনের হাতছানি তাকে আবার পিছনে ফেলে দেয়।

তবে হ্যাঁ, একটা সময় আসে, যখন সবাইকেই থামতে হয়। ইতিহাস তাই  বলে। পৃথিবীর সবচেয়ে ক্ষমতাশালী সম্রাট আলেকজান্ডার দ্যা গ্রেটও একটা সময় থামতে বাধ্য হয়েছিল।

সেভাবেই পুরো পৃথিবীজুড়ে আজ করোনা যেভাবে তার আধিপত্য বিস্তার করেছে, একদিন তাকে থামতে হবে। ধীরে ধীরে শক্তি হারাচ্ছে এই মারণ ভাইরাস। ওয়ার্ল্ডমিটারের হিসাব বলছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত শনাক্তের সংখ্যা ৭৯ হাজার ৮৭৫ জন। আর মারা গেছে তিন হাজার ৫১০ জন। যেখানে গত কয়েকদিন গড়ে ছয় হাজার করে প্রতিদিন মারা যাচ্ছিল, সেখানে মৃত্যু অর্ধেকে নেমে এসেছে।


এদিকে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা ৪১ লাখ ৮০ হাজার ৩০৩ জন। আর মোট মারা গেছে দুই লাখ ৮৩ হাজার ৮৫৯ জন। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছে ১৪ লাখ ৯০ হাজার ৭৭৬ জন। ২১২টি দেশ ও অঞ্চলের ৪৭ হাজার ৩৮ জন এখন পর্যন্ত আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। আর সুস্থ হওয়ার পথে ২৩ লাখ ৫৮ হাজার ৬৩০ জন।

Related Articles

Back to top button
Close