fbpx
কলকাতাদেশপশ্চিমবঙ্গহেডলাইন

ফের ঘনীভূত নিম্নচাপ, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ওড়িশাতে ভারী বৃষ্টির সম্ভাবনা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: উত্তর বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। এই নিম্নচাপের জেরে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ওড়িশাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকেই আবহাওয়ার পরিবর্তন দক্ষিণবঙ্গে। মৌসুমী অক্ষরেখা জয়পুর থেকে ছত্তিশগঢ়ে নিম্নচাপের মধ্যে দিয়ে জামশেদপুর দিঘা হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে বিস্তৃত। এর প্রভাবে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি চলবে রাজ্যে।

এই মুহূর্তে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্প প্রচুর থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। দু’এক জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হতে পারে। বুধবার থেকে নিম্নচাপের প্রভাবে আবহাওয়ার পরিবর্তন হবে। বৃহস্পতিবার ও শুক্রবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস। কয়েক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন:করোনা আক্রান্ত হয়ে এগরায় বিধায়কের মৃত্যু

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের আলিপুরদুয়ার কোচবিহারে দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস। বাকি জেলাগুলিতে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়তে পারে ।

কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রী। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৩ থেকে ৯৫ শতাংশ। গত ২৪ ঘন্টায় সামান্য বৃষ্টি হয়েছে।

Related Articles

Back to top button
Close