fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

কোয়ারেন্টাইন সেন্টারে নিম্নমানের খাদ্যসামগ্রীর অভিযোগ, উত্তেজনা

জেলা প্রতিনিধি, কোচবিহার: নিম্নমানের খাবারের অভিযোগ সেইসঙ্গে কোন পরীক্ষা হচ্ছে না বলেও অভিযোগ করে ভুখ হরতালের পথে হাঁটল কোচবিহার ইনডোর স্টেডিয়ামে থাকা কোয়ারেন্টাইন সেন্টারের ব্যক্তিরা। অভিযোগ দীর্ঘদিন থেকেই তাদের নিম্নমানের খাদ্য সামগ্রী দেওয়া হচ্ছে। ডালের জায়গায় হলুদ জল, কাঁচা রুটি, সিদ্ধ না হওয়া সোয়াবিন দেওয়া হচ্ছে। রাজ্য সরকারের নির্দেশ মতো ডিম, কলা, দুধ, এইসবের কোন বালাই নেই। সকাল ১০.৩০ নাগাদ ছোট এক কাপ চা দুটো বিস্কুট দিয়ে প্রাতঃরাশের ব্যবস্থা করা হয়।

দুপুর তিনটের সময় দুপুরের খাবার, ডাল, ভাত , রুটি ও সোয়াবিনের তরকারি। রাত্রি ১১ টার সময় দেওয়া হয় রাতের খাবার তাও একই পদ। বেশিরভাগ সময় রাতের খাবার নষ্ট হয়ে যায়। অভিযোগ সকালের খাবার রাতে প্যাকিং করে দিয়ে দেয় কর্তৃপক্ষ। এমনকি কোয়ারেন্টাইন সেন্টারে থাকা বাচ্চাদের দুধ দেওয়া হয় দিনে একবার। যে ভাত রুটি দেওয়া হয় তা বাচ্চাদের কেন বড়দের খাওয়ারও উপযুক্ত নয় বলেই দাবি।

এই নিয়ে বেশ কয়েকবার অভিযোগ করা হলেও প্রশাসনিক আধিকারিকরা অভিযোগ মানতে নারাজ বলে জানান ব্যক্তিরা।তাদের অভিযোগ অভিযোগ করলে তাদের লাঠিপেটা করা হবে বলে হুমকি দিয়েছেন কোয়ারেন্টাইন এর দায়িত্বে থাকা আধিকারিকরা। অভিযোগ আরও মারাত্মক, ১৪ দিন পার হয়ে গেলেও তাদের কোনও রকম পরীক্ষা-নিরীক্ষা হয়নি।

তাদের কোনও রিপোর্ট এসে পৌঁছায়নি। ব্যক্তিদের দাবি, এভাবেই যদি দিনের পর দিন এখানে থাকতে হয় তাহলে বাড়িতে থাকাই ভালো ছিল। খাওয়া-দাওয়া তো অন্তত পক্ষে পাওয়া যেত। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় কোয়ারেন্টাইন সেন্টারে। উত্তেজিত ব্যক্তিরা দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের উপরে চড়াও হন এবং উন্নতমানের খাদ্য সামগ্রী দাবি করেন।
কোচবিহার সদর মহকুমা শাসক সঞ্জয় পাল জানান, খাদ্য সামগ্রী নিয়ে একটা অভিযোগ উঠেছে আমরা বিষয়টি দেখছি।

Related Articles

Back to top button
Close