fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

মা লক্ষ্মীর হেসেলে টান, অগ্নিমূল্য বাজার

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: বাজারের পারদ ক্রমশ  ঊর্ধ্বমুখী। তাতেই এবার টান পড়েছে মা লক্ষ্মীর হেঁসেলে। একেবারে নিয়ন্ত্রণের বাইরে আম মধ্যবিত্তের। আলু পিঁয়াজ ও সব্জির পাশাপাশি ফল পাকুর সবই আকাশ ছোঁয়া। হাত লাগলেই ছেঁকা লাগার জো। কিছুতেই কমছে না বাজার দর। মুখ্যমন্ত্রীর নির্দেশে টাস্ক ফোর্সের প্রতিনিধি ঘুড়ে বেরলেও তারাও প্রায় হিমসীম খাচ্ছে। কিভাবে সম্ভব লক্ষ্মী পুজোর বাজার করা সেই চিন্তায় কপালে ভাজ মধ্যবিত্তের। এমন অবস্থায় লক্ষ্মী পুজো কোনমতে নম নম করে সরছে আম বাঙালি।

আরও পড়ুন-পরকীয়া সন্দেহে তিলজলায় স্ত্রীকে গুলি করে খুনের চেষ্টা! ধৃত স্বামী

একদিকে করােনা অন্যদিকে সবজির চড়া দাম। আলু থেকে পটল থেকে ঝিঙে বর্তমানে হেঁসেলে ঢােকাই দায় হয়ে উঠেছে শহরবাসীর। সবেমাত্র গিয়েছে দুর্গাপুজো। ফল থেকে সবজি সবকিছুর দামই আকাশ ছোঁয়া। দাম বেড়েছে নারকেল ও কলারও। ছােটো নারকেল ৩০ টাকায়, বড়াে নারকেল বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকায়। এমনকি দাম বেড়েছে প্রতিমারও। 

শহরের বাজারে কোথাও টমেটো বিক্রি হচ্ছে ৮০ টাকায়। কোথাও আবার পটল বিক্রি হচ্ছে ৬০ টাকায়। কলকাতায় বাঁধাকপি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায় সবজির অতিরিক্ত দামে রাতের ঘুম ওড়ার জোগাড় ক্রেতাদের। আলু পটল ফলের পাশাপাশি কোথাও ৮০ টাকা কোথাও ৯০ টাকা করে বিক্রি হচ্ছে পেঁয়াজ।

Related Articles

Back to top button
Close