কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য ৪টি নাম্বার চালু করল লালবাজার, সমস্যায় পড়লে ফোন করতে পারবে তারা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন। তারপরই শুরু হচ্ছে এই বছরের মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষার আগে পরীক্ষা চলাকালীন যাতে পরীক্ষার্থীদের যাতে কোনরকম সমস্যা না হয়, তারা যাতে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে সেই কথা মাথায় রেখে চারটি নতুন ফোন নম্বর চালু করল লালবাজার। ওই চারটি নম্বর হল – ৯৪৩২৬১০৪৪৩, ৯৪৩২৬১০৪৪৬, ৯৮৭৪৯০৩৪৬৫ ও ৯৪৩২৬২৪৩৬৫

শনিবার পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি এই নম্বর গুলি জানিয়ে দেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। তবে শুধুমাত্র মাধ্যমিক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরাও কোনও সমস্যায় পড়লে উপরিউক্ত নম্বরে ফোন করে তা জানাতে পারবেন।

আরও পড়ুন: ‘বিধানসভা ভাঙচুরে যুক্ত ছিলেন না, এই ভিডিয়োতে যাকে দেখা যাচ্ছে তিনি কে’, মমতাকে কটাক্ষ সুজনের

চলতি মাসের ১৮ তারিখ থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে। চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। অন্যদিকে ১২মার্চ থেকে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক। পরীক্ষার প্রস্তুতির সময় অথবা পরীক্ষা চলাকালীন যদি কোথাও জোরে মাইক বাজানো সহ অন্য কোন সমস্যা হলে তৎক্ষণাৎ লালবাজারের ওই চারটি নম্বরে ফোন করে তা জানাতে পারবে পরীক্ষার্থীরা।

নম্বরের কথা জানিয়ে অনুজ শর্মা টুইটে লিখেছেন, “মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাই। এই সময়ের মধ্যে জোরে মাইক বাজানো, বা অন্য কোনও সমস্যা হলেই সরাসরি কলকাতা পুলিশকে যোগাযোগ করুন। ১০০ নম্বরে ফোন করতে পারেন, কিংবা হোয়াটসঅ্যাপ করেও আমাদের অভিযোগ জানাতে পারেন।”

আরও পড়ুন: বিজেপির নয়া রাজ্য সভাপতি নিযুক্ত হল তিন রাজ্যে

এর আগে পুলিশ কমিশনার জানিয়েছেন, পরীক্ষা চলাকালীন অফিসটাইমে যানজট এড়িয়ে দ্রুত পরীক্ষার হলে পরীক্ষার্থীদের পৌঁছে দেওয়ার প্রস্তুতি নিচ্ছে প্রশাসন।  মাধ্যমিক পরীক্ষার শুরুর দিন থেকে যাতে সেন্টারগুলির আশেপাশের এলাকায় যানজট সৃষ্টি না হয়, সেইজন্য বিশেষ ট্রাফিক সার্কুলেশান প্ল্যানও করেছে কলকাতা পুলিশ।

পাশাপাশি যেসমস্ত স্কুলগুলিতে পরীক্ষার সিট পড়েছে তার আশেপাশে একজন করে সার্জেন্ট থাকবেন, যারা কোনও পরীক্ষার্থী যানজটে আটকে পড়লে তাদের সেন্টারে পৌঁছে দেবেন। যাতে পরীক্ষার্থীদের কোনও সমস্যা না হয়, রাস্তার নির্দেশ দেওয়ার জন্যেও মোতায়েন থাকবে পুলিশ।

Related Articles

Back to top button
Close