fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মাধ্যমিকে মুর্শিদাবাদ জেলার তিন কৃতী

কৌশিক অধিকারী, বহরমপুর: ১৩৯ দিনের মাথায় মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হল। মুর্শিদাবাদ জেলাতে পঞ্চম, সপ্তম ও অষ্টম স্থান অধিকার করে জেলার জয় জয়াকার। রাজ্যের মধ্যে মাধ্যমিকে পঞ্চম স্থান অধিকারের পাশাপাশি জেলায় প্রথম স্থান অধিকার করল বিভাবসু মন্ডল নামে এক ছাত্র। বিভাবসু মন্ডল বহরমপুর গোরাবাজার ঈশ্বরচন্দ্র ইনস্টিটিউটের ছাত্র। তার প্রাপ্ত নম্বর  ৬৮৮। বিভাবসু বহরমপুর চালতিয়া এলাকার বাসিন্দা। সে জানিয়েছে সারাদিনে মাত্র ৭-৮ ঘন্টা পড়াশোনা করে তার এই সাফল্য অর্জন। যদিও তার কোনও প্রাইভেট টিউটর ছিলনা। বাড়িতে বাবা এবং মা তাকে পড়াশোনায় সাহায্য করতেন। পাশাপাশি স্কুলের শিক্ষকরা সব সময় তাকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। বাবা বাবুল কুমার মন্ডল জানিয়েছেন তিনি ঝাউবোনা হাই স্কুলের প্রধান শিক্ষক। ছেলেকে কোন প্রাইভেট টিউটর তিনি দেননি। যতটা পারতেন নিজেই পড়াশোনা দেখিয়ে দিতেন। ছেলের নিজের চেষ্টাতেই তার এই সাফল্য। মা বিউটি মন্ডল জানিয়েছেন পড়াশোনার জন্য ছেলেকে বকাবকি করতে হয়নি কোন দিন। স্কুলের বই পড়ার পাশাপাশি তার গল্পের বই পড়ার প্রতি ঝোঁক ছিল।

[আরও পড়ুন- মাধ্যমিকে নবম হয়ে পশ্চিম বর্ধমানের মান রাখল আসানসোলের অনুশ্রী ঘোষ]

অন্যদিকে রাজ্যে সপ্তম ও জেলাতে দ্বিতীয় স্থান অধিকার করল কান্দি রাজ উচ্চ বিদ্যালয়ের ছাত্র দেবাক্ষ সিদ্ধান্ত। তার প্রাপ্ত নম্বর ৬৮৬, কান্দি ছাতিনাকান্দি এলাকার বাসিন্দা দেবাক্ষ সিদ্ধান্ত দৈনিক গড়ে সাত থেকে আট ঘন্টা পড়াশোনা করত। ভবিষ্যতে গবেষণা করতে ইচ্ছুক বলে জানিয়েছে দেবাক্ষ।

অন্যদিকে ৬৮৫ নম্বর পেয়ে রাজ্যে অষ্টম স্থানে বহরমপুরের জে এন একাডেমির ছাত্র মহাঞ্জন দেবনাথ। ভাল ফল করায় কাশিমবাজারে মহাঞ্জনের বাড়িতে খুশির আবহ। চলে মিষ্টি মুখের পর্ব।

Related Articles

Back to top button
Close