fbpx
পশ্চিমবঙ্গ

রহড়া রামকৃষ্ণ মিশন থেকে রাজ্যে তৃতীয় অরিত্র মাইতি

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: রাজ্যে মাধ্যমিক পরীক্ষায় তৃতীয় স্থান অধিকার করেছে উত্তর ২৪ পরগনার খড়দহের রহরা রামকৃষ্ণ মিশনের মেধাবী ছাত্র অরিত্র মাইতি । তার প্রাপ্ত নম্বর ৬৯০ । রহরা পশ্চিমপাড়া অঞ্চলের বাসিন্দা অরিত্র ছোটবেলা থেকেই পড়াশোনায় মেধাবী । স্কুলের ফার্স্ট বয় অরিত্র আশা করেছিল এবছর মাধ্যমিকে ভাল ফল করবে ।

রহরা রামকৃষ্ণ মিশন স্কুলের মহারাজদের আশা ছিল অরিত্র প্রথম দশের মধ্যেই স্থান করবে । সেই মত ভাল ফল করেছে অরিত্র মাইতি । বড় হয়ে পদার্থ বিজ্ঞান নিয়ে পড়তে চায় সে । পড়াশোনাই অরিত্রর প্রথম পছন্দ । এছাড়াও ফুটবল খেলতে ভালবাসে সে, বন্ধুদের সঙ্গে আড্ডা দিতেও তার ভালো লাগে । মাধ্যমিকের ফল ঘোষণার পর সে মা সুতপা মাইতির সঙ্গে রহরা রামকৃষ্ণ মিশন স্কুলে চলে আসে । সেখানে মহারাজদের সঙ্গে দেখা করে তাদের আশীর্বাদ নেয় । অরিত্রকে মিষ্টিমুখ করিয়ে দেন মহারাজরা । অরিত্র জানায়, “পড়াশোনার কোন বাঁধাধরা সময় আমার ছিল না, যখন ভালো লাগত, তখনই বই নিয়ে পড়তে বসতাম । মাঝে মাঝে ফুটবল খেলেছি । ভালো ফল আশা করেছিলাম । আমার বাবা মা, মহারাজরা এবং শিক্ষক শিক্ষিকারা সকলেই আমার ভালো রেজাল্টের আশায় ছিল, কতটা করতে পেরেছি জানিনা ।

তবে নিজের সেরাটা দিয়েছিলাম পরীক্ষার সময় । আমার এই ফল বাবা মা মহারাজদের সবাইকে উৎসর্গ করছি ।”

অরিত্রর মা সুতপা মাইতির বক্তব্য, “খুব আশা করেছিলাম ও ভালো ফল করবে । আজকে যখন ফল ঘোষনা চলছে, তখন টিভিতে চোখ ছিল । ও তৃতীয় স্থান পেয়েছে শুনেই মনটা আনন্দে ভরে গেল । ও বরাবরই ভাল ফল করে স্কুলে তাই আশাটা ছিলই । ও আশানুরূপ ফল করেছে ।” রামকৃষ্ণ মিশন স্কুলের মহারাজ বলেন, “ওর ফলাফলে আমরা খুব খুশি । ও আরো বড় হোক, সাফল্যের শিখরে পৌঁছাক এই আশীর্বাদ করি । ও এরকমই ফল করবে আশা করেছিলাম, না হলে মনে দুঃখ পেতাম । আজ আমরা খুব খুশি ও গর্বিত অরিত্রর জন্য ।”

Related Articles

Back to top button
Close