fbpx
কলকাতাহেডলাইন

মাদ্রাসা হোক কোয়ারেন্টাইন, সরকারের কাছে ফের আবেদন ইমাম মৌলানাদের

মোকতার হোসেন মন্ডল, কলকাতা: প্রয়োজনে মাদ্রাসাগুলি হোক কোয়ারেন্টাইন, রাজ্য সরকারের কাছে ফের জোরালো আবেদন জানালেন ইমাম মৌলানাদের একাংশ। অল ইন্ডিয়া সুন্নাতুল জামাতের সম্পাদক মুফতি মৌলানা আব্দুল মতিন ইতিমধ্যেই রাজ্য সরকারকে চিঠি দিয়ে মাদ্রাসাগুলিকে কোয়ারেন্টাইন সেন্টার করার আবেদন জানিয়েছেন। বেঙ্গল ইমাম এসোসিয়েশন ফের সেই দাবি তুলেছে। ইন্ডিয়া সুন্নাত অল জামায়াতের সাধারণ সম্পাদক মুফতি আব্দুল মতিন তাঁর সংগঠনের পরিচালিত ৮৬টি মাদ্রাসাকে মানুষের সেবার জন্য অস্থায়ী ভাবে ব্যবহার করার পরামর্শ দিয়েছেন।

তিনি জানান, এখন মানুষের পাশে দাঁড়ানোর সময়। আমরা সিদ্ধান্ত নিয়েছি আমাদের সংগঠনের পরিচালনায় রাজ্যের বিভিন্ন জেলায় যে ৮৬ টি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত হচ্ছে সেখানে নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে রাজ্য সরকারের সঙ্গে অল ইন্ডিয়া সুন্নাত অল জামায়াত পূর্ণ মাত্রায় সহযোগিতায় করবে। সরকার চাইলে আমাদের মাদ্রাসা গুলোকে কোয়ারান্টাইন সেন্টার হিসাবে ব্যবহার করতে পারে। এই প্রস্তাব নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন মুফতি আব্দুল মতিন সাহেব।

আরও পড়ুন: মঙ্গলবার থেকে দেশের ১৫ টি গন্তব্যে ছুটবে বিশেষ এসি স্পেশাল ট্রেন, সময়সূচি একনজরে

তিনি আরও জানান, মাদ্রাসা বরাবর দেশের জন্য কাজ করেছে। স্বাধীনতা আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। যেকোন দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়েছে। করোনা মোকাবিলায় আজও মাদ্রাসা মানুষের পাশে থাকবে। এদিকে ইমাম এসোসিয়েশনের মুহাম্মদ ইয়াহিয়া মাদ্রাসাগুলিকে আইসলেশন করার জন্য মুসলিম পরিচালিত মসজিদ, মাদ্রাসা কমিটিকে আবেদন জানিয়েছেন। ইতিমধ্যেই দেশের বিভিন্ন জায়গায় মুসলিমরা আইসলেশন করতে মাদ্রাসা দিয়েছে। কলকাতার মেটিআব্রুজের একটি মসজিদের চারতলাকেউ কোয়ারেন্টাইন করার প্রস্তাব দিয়েছেন সেখানকার ইমাম।

Related Articles

Back to top button
Close