fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গ

ভিন্ন রাজ্যে আটকে পড়া মাদ্রাসার ছাত্রদের ঘরে ফেরান, মমতাকে চিঠি মুসলিম সংগঠনের

মোকতার হোসেন মন্ডল: মুখ্যমন্ত্রীর ঘোষিত ১০৫টি ট্রেনের একটিও উত্তরপ্রদেশের সাহারানপুর স্টেশন দিয়ে আসছে না। আর তাই ভিন্ন রাজ্যে আটকে পড়া মাদ্রাসার ছাত্রদের ঘরে ফেরানোর দাবি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন অল ইন্ডিয়া সুন্নাতুল জামাত। ওই সংগঠনের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক মুফতি আব্দুল মতিন জানান, লকডাউনে দেশের বিভিন্ন জায়গায় মাদ্রাসা ছাত্ররা আটকে আছে। তারা ঘরে ফিরতে চাইছে, তাদের ফেরাতে উদ্যোগ নিক সরকার।
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে লেখা চিঠিতে অল ইন্ডিয়া সুন্নাতুল জামায়াতের সম্পাদক মুফতি আব্দুল মতিন লেখেন,’হঠাৎ করে লকডাউন ঘোষণা হওয়ার কারণে বাংলার বাইরে বিভিন্ন রাজ্যে কয়েক হাজার মাদ্রাসায় পড়ুয়া ছাত্ররা গৃহবন্দি হয়ে পড়েছে। উত্তর প্রদেশের বিভিন্ন মাদ্রাসায় প্রায় ১,২০০ ছাত্র পড়ে। বিশেষ করে দারুল উলুম দেওবন্দের মতো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্ররাও আটকে আছেন, তারা ঘরে ফিরতে উদগ্রীব হয়ে পড়েছে।
আপনার ঘোষিত ১০৫ টি ট্রেনের একটি ট্রেনও সাহারানপুরের উপর দিয়ে আসছে না। আপনার ঘোষিত ট্রেনে ফিরতে গেলে তাদেরকে প্রায় দেড়শ কিলোমিটার দূরে গিয়ে তবে ট্রেন ধরতে হবে যেটা তাদের পক্ষে কখনোই সম্ভব নয়।”
সংগঠনটি মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেন তিনি যেন রেলমন্ত্রকের সাথে কথা বলে মাদ্রাসা ছাত্রদের জন্য একটা স্পেশাল ট্রেনের ব্যবস্থা গ্রহণ করতে বলেন যাতে করে তারা যেন সাহারানপুর থেকেই সরাসরি কলকাতায় ফিরতে পারে।”

Related Articles

Back to top button
Close