fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সাত সকালেই ভূমিকম্পে কেঁপে উঠল পশ্চিমবঙ্গের একাধিক জেলা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সাত সকালে ভূমিকম্প কেঁপে উঠল রাজ্যে। কেঁপে উঠল শিল্পাঞ্চল দুর্গাপুর। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৪.১। সকাল ৭.৫৪ মিনিট নাগাদ ভূমিকম্প অনুভূত ন্যাশানাল সেন্টার অফ সিসমোলজি (NCS) এই ভূমিকম্পের কথা জানিয়েছে৷আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা। ঘর থেকে বেরিয়ে আসেন অনেকেই। করোনা পরিস্থিতির মধ্যে ভূমিকম্পে।

দূর্গাপুরের একঘণ্টা পরেই কেঁপে ওঠে বহরমপুর। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৩.৮। আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা। রাজ্যে যখন করোনা পরিস্থিতি চরমে ঠিক তখনই সাত সকালে ভূমিকম্প অনুভূত হল রাজ্যের শিল্পাঞ্চল দুর্গাপুরে। সাত সকালে দুর্গাপুরে ভূমিকম্প অনুভূত হয়। কয়েকদিন আগেই শিল্পাঞ্চল দুর্গাপুরে ধস নেমেছিল। পুরো একটি বাড়ি তলিয়ে যায়। এই নিয়ে উদ্বেগে ছিলেন বাসিন্দারা। তবে ভূমিকম্পের জেরে দুর্গাপুর এলাকায় কোনও ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর এখনও পর্যন্ত মেলেনি।

এদিকে দুর্গাপুর ছাড়া নদিয়া, বীরভূম, পূর্ব বর্ধমানে কম্পন অনুভূত হয়েছে৷ এদিকে দিন চারেক আগেও একবার এই এলাকাতেই ভূমিকম্প অনুভূত হয়েছিল৷ সেই সময়েও নদিয়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুরেও এই কম্পন টের পাওয়া গিয়েছিল৷ এই ভূমিকম্পটির উৎসস্থল ছিল আন্দামানের কাছাকাছি।

আরও  পড়ুন: প্রযুক্তির অপব্যবহার! ‘কলিং অ্যাপের’ মাধ্যমে বিধায়ককে ফোন করে খুনের হুমকি, গ্রেফতার ১

মঙ্গলবার মৃদু ভূমিকম্প টের পেয়েছিলেন উত্তরাখণ্ডের গারোয়াল জেলার তেহরি এলাকার বাসিন্দারা। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির রিপোর্ট বলছে, মঙ্গলবার সন্ধ্যা ৬.১৮ মিনিটে তেহরিতে ভূকম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৩.৪। তবে এই কম্পনের জেরে কোনও ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর মেলেনি।

 

 

Related Articles

Back to top button
Close