fbpx
কলকাতাহেডলাইন

মহালয়ায় বাগবাজার ঘাটে ‘শহিদ’ স্মরণে বিজেপি নেতাদের তর্পণের মঞ্চ খুলে দিল পুলিশ

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: প্রত্যেকবারের মত এবারেও বাগবাজার ঘাটে ২২ টি শহীদ পরিবারকে নিয়ে তর্পণের আয়োজন করেছিল রাজ্য বিজেপি। সেই উদ্দেশ্যে বাঁধা হয়েছিল মঞ্চও। কিন্তু সাধারণ মানুষের জন্য করোনা পরিস্থিতির মধ্যেও ব্যবস্থা করা হলেও রাজ্য বিজেপিকে আর চলতি বছরে সেই অনুমতি দিল না পুলিশ। এমনকি মঙ্গলবার রাতে খুলে দেওয়া হল বিজেপির সেই মঞ্চ।

দক্ষিণেশ্বরে গঙ্গার ঘাটে চলতি বছরে মহালয়ার তর্পণ নিষিদ্ধ করা হলেও কলকাতায় মঙ্গলবার বিকেলে পুলিশ, পুরসভা, দমকল ও সিইএসসি-র এক বিশেষ বৈঠকের পর কিভাবে গঙ্গার ঘাটে করোনা স্বাস্থ্যবিধি মেনে তর্পণে রাজি হয়েছে রাজ্য প্রশাসন। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতিতে রাজ্যে রোজই কোথাও না কোথাও বিজেপি কর্মী খুন হচ্ছেন বলে অভিযোগ বিজেপির। তাই একুশের বিধানসভা ভোটের আগে তর্পণের নামে যাতে বিজেপি কোনও রকম রাজনৈতিক ইস্যু তৈরি করতে না পারে, তাই জন্য এবারে বিশেষ ভাবে সতর্ক পুলিশ-প্রশাসন।

[আরও পড়ুন- আইনজীবী রজত দে হত্যাকাণ্ডে যাবজ্জীবন স্ত্রী অনিন্দিতার]

গোটা কর্মসূচির তদারকিতে থাকা বিজেপি নেতা সৌরভ শিকদার বলেন, ‘পুলিশকে সমস্ত কিছু জানিয়ে আগেই মেইল করা হয়েছিল। তবে মঞ্চ খুলে ফেললেও তর্পণের অনুষ্ঠান হবেই।’ জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে মহালয়ায় বাগবাজার ঘাটে তর্পণ করবেন বিজেপির পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় ও অরবিন্দ মেনন। সঙ্গে থাকবেন বিজেপি নেতা মুকুল রায়, রাহুল সিনহা সহ অন্যান্য বিজেপি নেতৃত্ব। কোনওরকম বাধা এলে বিজেপির তরফেও প্রতিবাদ জানানো হবে বলে জানানো হয়েছে।

 

Related Articles

Back to top button
Close