fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

এই রাজ্যে জারি হল ১৪৪ ধারা, লকডাউন না মানলে এবার হবে জেল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনায় সবথেকে বেশি ক্ষতি হয়েছে মহারাষ্ট্রে। লকডাউন সেইভাবে কেও মানছে না বলে অভিযোগ উঠেছে। এত এরমধ্যে মুম্বই সরকার ১৭ মে পর্যন্ত মুম্বইজুড়ে ১৪৪ ধারা জারি করলো।

সন্ধ্যে সাতটা থেকে সকাল আটটা পর্যন্ত একমাত্র মেডিক্যাল কারণ ছাড়া কেউ বাড়ি থেকে বেরোতে পারবেন না। এমনই নির্দেশিকা জারি করেছে মুম্বই সরকার। একমাত্র মেডিক্যাল কারণ থাকলে এই সময় কেউ গাড়ি নিয়ে বেরোতে পারবেন।

তবে তার জন্য অনুমতি নিতে হবে। মুম্বইয়ে ৯,১২৩ জন করোনা আক্রান্ত এখনও পর্যন্ত। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও আরও ১৫০ জন। ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়ে সেখানে মারা গিয়েছেন ৩৬১ জন। এরমধ্যে সোমবার থেকে মদের দোকান খোলার অনুমতি দিয়েছে সরকার। দেশের অর্থনীতি চাঙ্গা করতে আর কোনও রাস্তা খোলা ছিল না বলে জানিয়েছিল সরকার।

তবে মদের দোকান খোলার পর থেকেই মানুষের ভিড় জমে যায়। আর এতেই বেড়ে যায় করোনা সংক্রমণের আশঙ্কা। মুম্বাই পুলিশ জানিয়েছে যে, সকাল থেকেই রাস্তায় ভিড় জমাচ্ছে সাধারণ মানুষ। কেউ কেউ আবার অকারণে রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন। তৃতীয় দফার লকডাউন মানুষ মানতেই চাইছেন না। তাই মহামারী রুখতে মহারাষ্ট্রে জারি হল ১৪৪ ধারা, লকডাউন না মানলে এবার হবে জেল।

Related Articles

Back to top button
Close