fbpx
দেশহেডলাইন

বিধিনিষেধ না মানলে আরও কড়া হবে লকডাউন, হুঁশিয়ারি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনার জেরে বহু মানুষের প্রাণহানি ঘটছে। সংখ্যার নিরিখে মৃত্যুর হার সবথেকে বেশি মহারাষ্ট্রে। ফলে বর্তমান পরিস্থিতি যে দিকে এগোচ্ছে, তাতে ফের লকডাউন বলবত্‍‌ হতে পারে। যদি নতুন করে লকডাউন করতে হয়, তা যে অত্যন্ত কড়া ভাবে হবে বুধবার সে ইঙ্গিত দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

 

 

মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি নিয়ে এদিন অত্যন্ত কড়া মনোভাব ব্যক্ত করে রাজ্যবাসীর উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, বর্তমানে যে বিধিনিষেধ রয়েছে, তা সকলকে মেনে চলতে হবে। এই বিধিনিষেধের প্রতি সামান্য অসম্মান প্রদর্শন, সরকার বরদাস্ত করবে না। দরকার হলে, পুনরায় কড়া ভাবে লকডাউন বলবত্‍‌ করতে হবে।

 

 

মহারাষ্ট্রে লোকাল ট্রেন পরিষেবা যাতে চালু করা যায়, তার জন্য কেন্দ্রের কাছে আর্জিও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। উদ্ধব এদিন বলেন, জরুরি পরিষেবার সঙ্গে যাঁরা যুক্ত, তাঁদের সমস্যার কথা জানিয়ে কেন্দ্রকে অনুরোধ করেছি।

 

 

মুখ্যমন্ত্রীর বক্তব্য, হাসপাতালের কর্মীরা ছাড়াও নানাবিধ জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত অনেকেই মুম্বইয়ের বাইরে থাকেন। লোকাল ট্রেন পরিষেবা বন্ধ থাকায়, প্রত্যন্ত এলাকা থেকে তাঁদের অনেকেই মুম্বইয়ে আসতে পারছেন না। কাজেও যোগ দিতে পারছেন না। ফলে, বাণিজ্যনগরীর হাসপাতালগুলিতে লোকবল নিয়ে সংকটময় পরিস্থিতি তৈরি হয়েছে। লোকাল ট্রেন পরিষেবা চালু না হলে, এই পরিস্থিতি কাটিয়ে ওঠা সম্ভব নয় বলে তিনি মনে করেন। লোকাল ট্রেনের এই গুরুত্বের কথাই তিনি কেন্দ্রকে জানিয়েছেন।

Related Articles

Back to top button
Close