fbpx
দেশহেডলাইন

দ্রুত হারে ছড়াচ্ছে করোনা, জুন থেকেই স্কুল চালু করার সিদ্ধান্ত নিল মহারাষ্ট্র

যুগশঙ্খ ডিজিটাল ডেস্কঃ করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে গোটা দেশে৷ বর্তমানে চতুর্থ পর্বের লকডাউনে চলছে দেশ জুড়ে । তবে এত চেষ্টা করেও নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে না সংক্রমণ ৷ সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্রে ৷ এরই মাঝে সেখানে মহারাষ্ট্র সরকার সিদ্ধান্ত নিল স্কুল খোলার । জানা গিয়েছে, জুনের ১৫ তারিখ থেকে মহারাষ্ট্রে স্কুলগুলি খোলা হবে ।

 

মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বর্ষা গাইকোয়াড জানিয়েছেন, নিয়ম মেনেই রাজ্যের সমস্ত স্কুল খোলা হবে । ধাপে ধাপে ক্লাস হবে । সামাজিক দূরত্ব বজায় রাখতে একটি বেঞ্চের দুই প্রান্তে দুই ছাত্র বসবে । পিটি ক্লাস, সকালের প্রার্থনা, বা কোনও রকম অনুষ্ঠান করা যাবে না । স্কুলে ছাত্রদের উপস্থিতিও হবে অর্ধেক অর্ধেক করে । কিন্তু তারপরেও সংক্রমণ ছড়িয়ে পড়ার এমন সঙ্কটজনক পরিস্থিতিতে সরকারের এমন সিদ্ধান্ত কতটা যুক্তিপূর্ণ সেই প্রশ্নই বারবার উঠছে ।

 

 

উল্লেখ্য, ইতিমধ্যেই মহারাষ্ট্রের মুম্বইতেই করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার ৩০ হাজার ঘটনা সামনে এসেছে ৷ এই পরিস্থিতিতে গোটা রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫০,২৩১ ৷ তার মধ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৩,৯৮৮৷ এই রাজ্যে এখনও অবধি মৃতের সংখ্যা ১৬৩৫৷ আর মুম্বইতে মৃতের সংখ্যা ১০০০ ৷ এর মধ্য সবচেয়ে ভয় দেখাচ্ছে ধারাভির সংক্রমণ ৷ একদিনে ধারাভি থেকে নতুন ২৭ টি ঘটনা সামনে এসেছে ৷ ২ জনের মৃত্যু হয়েছে ৷ শুধু ধারাভিতে সংক্রমিত হয়েছেন ১৫৪১ ৷ মুম্বইয়ে ১৪ দিনে কোভিড ১৯ -র সংক্রমণ দ্বিগুণ হচ্ছে ৷

 

Related Articles

Back to top button
Close