fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

দীপাবলিতে খুলছে না মাঝের হাট ব্রিজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোর আগে খুলছে না মাঝের হাট ব্রীজ। কাজ শেষ হয়ে গেলেও এখনই সর্ব সাধারণের জন্য খুলে দেওয়া হবে না ব্রিজ। এমতাই সূত্রের খবর। যদিও সমস্যার প্রকৃত কারণ এখনও জানা যায় নি। তবে মনে করা হচ্চে ব্রিজটি সাধারণের জন্য খুলে দেওয়ার আগে ইঞ্জিনিয়াররা সময় নিয়ে যাচাই করে নিতে চাইছে। কারণ ব্যাস্ত সময়ে এই ব্রিজের ওপর দিয়ে বহু গাড়ি যাতায়াত করে। ফলে অনেক মনুষের জীবন জড়িয়ে আছে। তাই তাড়াহুড়ো না করে সব দিক ক্ষতিয়ে দেখেই বেহালা বাসীকে ব্রিজটি উপহার দিতে চায় রাজ্য।
আশায় বুক বেধেছিল বেহালাবাসি কালী পুজোর আগেই হয়তাে ফের চালু হতে পারে মাঝেরহাট ব্রিজ। কিন্তু সেই আশায় এবার কিছুটা হলেও ভাটা পড়ল। তবে জোরকদমে চলছে মাজেরহাট ব্রিজ তৈরির শেষ মুহূর্তের প্রস্তুতি। কারণ মাঝেরহাট ব্রিজের নির্মাণ কাজ প্রায় শেষের পথে। চলছে ব্রিজে রং করার কাজ। তবে সূত্রের খবর কর্তৃপক্ষ , যত তাড়াতাড়ি সম্ভব ব্রিজটি খুলে দেওয়ার চেষ্টা করছেন।

২০১৮ সালের ৪ সেপ্টেম্বর, দু বছর আগেই শহরের বুক কঁপিয়ে হুরমুড়িয়ে ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজের একাংশ। তার পর থেকেই সম্পূর্ণ যান চলাচল বন্ধ। এরপর থেকেই রেল ও রাজ্যের যৌথ উদ্যোগে নতুন করে গড়ে তোলা হচ্চে ব্রিজটিকে। দ্বিতীয়বার যাতে কোনও দুর্ঘটনার আশঙ্কা না থাকে তাই পুরােপুরি ভেঙে ফেলে নতুন করে সেতু তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়। দ্বিতীয় হুগলি সেতুর ধাঁচে ৮০০ মিটার লম্বা সেতু বানানাে হচ্ছে।

Related Articles

Back to top button
Close