fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মালদা সাইবার ক্রাইম থানার পুলিশ হাতে গ্রেফতার আধার কার্ড জালিয়াতি চক্রের মূল পান্ডাকে

মিল্টন পাল,মালদা: পুরনো সুত্র ধরে আধার কার্ড জালিয়াতি চক্রের মূল পান্ডাকে গ্রেফতার করলো মালদা সাইবার ক্রাইম থানার পুলিশ । ধৃতের বাড়ি মুর্শিদাবাদ জেলার রঘুনাথগঞ্জ থানার রহমানপুর এলাকায়। কিন্তু ধৃত ওই বেআইনি আধার কার্ড তৈরি চক্রের কারবারিকে সোমবার রাতে মালদা শহরের রথবাড়ি এলাকা থেকে গ্রেফতার করেছে সাইবার ক্রাইম থানার পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, ধৃত ওই ব্যক্তি মালদা শহরের কোন একটি এলাকাতেই বাড়ি ভাড়া নিয়েছিল। মালদা ও মুর্শিদাবাদ জেলাতে এই আধার কার্ডের জালিয়াতি চক্র খুলে বসেছিল ধৃত ওই ব্যক্তি। মঙ্গলবার ধৃতকে সাত দিনের পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য মালদা আদালতে আবেদন জানিয়েছে সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম সাদ্দাম হোসেন। মালদায় বেশ কিছুদিন থেকেই বেআইনি ভাবে আধার কার্ড তৈরির একটি চক্র কাজ করছিল। এর আগেও হরিশ্চন্দ্রপুরে এমনই এক চক্রের সঙ্গে জড়িত দু’জনকে গ্রেপ্তার করে পুলিশ৷ এনিয়ে পুলিশে একটি অভিযোগ দায়ের হয়৷ হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ সেই ঘটনার তদন্ত শুরু করলেও পরবর্তীতে তা মালদা সাইবার ক্রাইম থানার ওপর দায়িত্ব দেওয়া হয়৷ তদন্ত শুরু করে সাইবার ক্রাইম থানার আধিকারিকেরা জানতে পারেন, এই চক্রের মূল ডেরা রয়েছে হরিশ্চন্দ্রপুরে৷ সেখানে একাধিক জায়গায় এই চক্র কাজ করছে৷ তদন্তেই উঠে আসে সাদ্দামের নাম৷ দীর্ঘদিন ধরে নজরদারি চালানো হচ্ছিল অভিযুক্ত ওই ব্যক্তির বিষয়ে । এরপর নানান সূত্র ধরেই সোমবার রাতে মালদা শহরের রথবাড়ি এলাকায় থেকেই সাদ্দাম হোসেনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানান, ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে ।পাশাপাশি এই ঘটনার পিছনে আরও কারা যুক্ত রয়েছে তাও খতিয়ে দেখা হচ্ছে।ধৃতকে পুলিশ হেফাজতে নিয়ে জিঞ্জাসাবাদ করা হবে।

Related Articles

Back to top button
Close