fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মালদার ভাবুক গ্রামপঞ্চায়েত দখল বিজেপির

মিল্টন পাল, মালদা: তৃণমূলে যোগদান করিয়ে পঞ্চায়েত লুঠের চেষ্টার পরিকল্পনা। তাতে রাজি না হয়ে বিজেপিতে যোগদান প্রধান ও উপপ্রধানের। আর এই ঘটনায় জেলায় বিজেপি তৃণমূলের রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছে। আর যার ফলে মালদার ভাবুক গ্রামপঞ্চায়েতটি দখল করল বিজেপি। যদিও তৃণমূলের দাবি প্রধান, উপপ্রধানকে অপহরন করে দলে যোগদান করিয়েছে বিজেপি।

[আরও পড়ুন- বীজপুর থানার আইসি বদল, নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে উত্তরবঙ্গে বদলি]

জানা গিয়েছে ভাবুক গ্রামপঞ্চায়েত মোট আসন ১৪টি। যার মধ্যে তৃণমূলের দখলে ছিল চারটি, কংগ্রেস একটি ও বিজেপির নয়টি। গত কয়েক মাস আগে প্রধান ও উপ প্রধান সহ চারজন তৃণমূলে যোগ দেয়। ফলে তৃণমূলের আসন সংখ্যা দাঁড়ায় সাতটি। এখন তিনজন বিজেপিতে যোগ দেওয়ায় বিজেপির আসন সংখ্যা দাঁড়াল নয় জনে। ফলে স্বাভাবিক ভাবে গ্রামপঞ্চায়েতটি বিজেপি দখল নিল। নয় মাসের মধ্যেই ফের দলবদল পুরাতন মালদার ভাবুক গ্রাম পঞ্চায়েত প্রধানের। তৃণমূলের হাতছাড়া হল এই গ্রাম পঞ্চায়েত।

২০১৯ সালের নভেম্বর মাসে ওই পঞ্চায়েতের প্রধান সহ ৪ জন তৃণমূল কংগ্রেসে যোগদান করায় পঞ্চায়েতের দখল নেয় তৃণমূল। কিন্তু মাত্র ৯ মাসের মধ্যে আবার দল বদল করলেন প্রধান। প্রধানসহ তিনজন বিজেপিতে যোগদান করায় বিজেপি আসন সংখ্যা বেড়ে দাঁড়াল নয়। এই পঞ্চায়েতের দখল নিল বিজেপি।বিজেপির উত্তর মালদার সংসদ খগেন মুর্মু বলেন, যেখানেই কাটমানি সেখানেই তৃণমূল।

 

Related Articles

Back to top button
Close