fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণদেশহেডলাইন

মালদ্বীপে কল্পতরু মোদি সরকার, জাতিসংঘে ভারতের প্রশংসায় মালদ্বীপ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভারতের প্রশংসায় মালদ্বীপ। করোনা মহামারীর মধ্যে ভারত মালদ্বীপের সামনে দেবদূত হয়ে দাঁড়িয়েছে বলে জানাল মালদ্বীপ।  জাতিসংঘের মহাসভায় মালদ্বীপ ভারতের প্রশংসা করে জানায় যে, করোনা আবহের মধ্যে ভারতের দেওয়া ২৫০ মিলিয়ন ডলার মালদ্বীপকে ভীষণভাবে সাহায্য করেছে।

মালদ্বীপের বিদেশ মন্ত্রী আবদুল্লা শাহিদ সংযুক্ত রাষ্ট্রের মহাসভায় দেওয়া নিজের ভাষণে ভারতের ভূয়শী প্রশংসা করেন। মালদ্বীপের বিদেশ মন্ত্রী আবদুল্লা শাহিদ বলেন যে, ‘এই সঙ্কটের সময় ভারতের মতন অন্যান্য দেশের সহযোগিতা প্রয়োজন’।

[আরও পড়ুন- বাইক পাচারকারীকে গ্রেফতার, উদ্ধার আগ্নেয়াস্ত্র]

মালদ্বীপের বিদেশ মন্ত্রীর কথা অনুযায়ী, করোনা মালদ্বীপকে ভয়ানক ভাবে প্রভাবিত করেছে। দেশের আর্থিক অবস্থায় খুব খারাপ প্রভাব পড়েছে। মালদ্বীপের আয়ের সবথেকে বড় অংশ পর্যটন কেন্দ্র থেকে আসে। কিন্তু এই মহামারীর সময় পর্যটন ব্যবস্থা পুরোপুরি বসে যায়। আর দেশ আর্থিক সমস্যার সন্মুখিন হয়।

উল্লেখ্য, চলতি মাসের শুরুর দিকে মালদ্বীপের রাজধানী মালেতে একটি অনুষ্ঠান চলাকালীন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সিইও ভারত মিশ্রার উপস্থিতিতে ভারত মালদ্বীপকে ২৫০ মিলিয়ন ডলারের আর্থিক সাহায্য করেছিল। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদ্বীপের বিদেশ মন্ত্রী অবদুল্লা শাহিদ, অর্থমন্ত্রী ইব্রাহিম ওমর, ভারতীয় হাইকমিশনার সঞ্জয় সুধীর। করোনায় আর্থিক সাহায্য ছাড়াও ভারত মালদ্বীপে র‍্যাপিড রেসপন্স টিমও পাঠিয়েছিল। ভারতের পক্ষ থেকে মালদ্বীপে ৫.৫ টন ওষুধ, খাদ্যশস্য, পিঁয়াজ এবং ৫৮০ টন রেশন পাঠানো হয়েছিল।

 

 

Related Articles

Back to top button
Close