fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মালদায় মাটি খুঁড়তেই উদ্ধার নর কঙ্কাল

মিল্টন পাল, মালদা: নর কঙ্কাল উদ্ধার হল মাটি খুঁড়ে। ঘটনাটি ঘটেছে মালদার চাঁচোল থানার ভগবানপুর গ্রাম পঞ্চায়েতের শেরবাবর গ্রামে। বৃহস্পতিবার সকালে ঘটনাটি জানতে পেরে তদন্তে যায় চাঁচোল থানার পুলিশ। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মাটি খুঁড়ে উদ্ধার করা হয় ওই নর কঙ্কালটি । যদিও এই ঘটনায় শেরবাবর এলাকায় গত দেড় মাস ধরে নিখোঁজ থাকা সুলতান আলী (৪৬) নামে এক ব্যক্তি পরিবার উদ্ধার হওয়া কঙ্কালটি তাদের পরিবারের ছেলের বলে দাবি করেছে। পুলিশ উদ্ধার হওয়া নরকঙ্কালটি পরীক্ষার জন্য মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেছে।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, শেরবাবর এলাকার একটি জলাশয়ের কাছেই গর্তের মধ্যে গায়ে পোশাক জড়ানো অবস্থায় কঙ্কালের একাংশ বেরিয়েছিল।তা দেখেই গ্রামের কিছু মানুষ পুলিশকে খবর দেয়। এরপর পুলিশ এসে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মাটি খুঁড়ে ওই কঙ্কাল উদ্ধার করে। কঙ্কালটির সঙ্গে পোশাক জড়ানো ছিল। বিষয়টি জানতে পেরে ওই গ্রামে গত দেড় মাস ধরে নিখোঁজ থাকা সুলতান আলীর (৪৬) পরিবারের লোকেরা ঘটনাস্থলে যায়। পোশাক দেখে এবং কঙ্কালের সঙ্গে উদ্ধার হওয়া আংটি দেখেই তাদের বাড়ির ছেলে বলেই দাবি করে নিখোঁজ পরিবারের লোকেরা।
নিখোঁজ থাকা সুলতান আলীর দাদা আলাউদ্দিন আলী জানিয়েছেন, গত ১৫ জুন নিখোঁজ হয়ে গিয়েছিল ভাই সুলতান আলী। ১৬ জুন এব্যাপারে চাঁচোল থানা নিখোঁজের একটি অভিযোগ দায়ের করা হয়েছিল। ঘটনার সময় ভাইয়ের কাছে এক লক্ষ দশ হাজার টাকা ছিল। ইন্দিরা আবাস যোজনা ৬০ হাজার টাকা পেয়েছিল ভাই । এবং তার নিজের একটি জায়গা ৫০ হাজার টাকায় বিক্রি করেছিল। সম্পূর্ণ টাকা নিয়ে ১৫ জুন রাতে বেরিয়েছিল সে । এরপর থেকেই নিখোঁজ হয়ে যায় সুলতান আলী । নিখোঁজ সুলতান আলীর দাদা আলাউদ্দিন আলীর অভিযোগ,তার ভাই অবিবাহিত ছিল। প্রতিবেশী এক মহিলার সঙ্গে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েছিল সুলতান আলী। ১৫ জুন রাতে মোবাইলে ফোন করে তাকে ডাকা হয় । এরপর থেকে সেই দিন থেকে নিখোঁজ ছিল সে।পরিবারের লোকেদের অনুমান, টাকা লুট করে প্রতিবেশী ওই মহিলা এবং তার স্বামী তার ভাইকে খুন করার পর মাটিতে পুঁতে দিয়েছে।
পুলিশ জানিয়েছে, শিয়াল-কুকুরের হয়তো মাটি খুঁড়ে ওই দেহটিকে টানাহেঁচড়া করেছিল। তার ফলে ওই দেহের কঙ্কালের একটা অংশ মাটি থেকে বেরিয়ে যায় । যা দেখে এলাকার মানুষ পুলিশকে খবর দেয়। চাঁচল থানার আইসি সুকুমার ঘোষ জানান, মাটি খুঁড়ে কঙ্কাল উদ্ধার হয়েছে । তবে উদ্ধার হওয়া কঙ্কালের সনাক্তকরণ এই মুহূর্তে করা যাচ্ছে না । ওই কঙ্কালের ডিএনএ টেস্ট করা হবে। তার জন্য মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

Related Articles

Back to top button
Close