fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

কংগ্রেসের সভাপতির দায়িত্ব নিলেন মল্লিকার্জুন খাড়গে, অভিনন্দন সোনিয়া গান্ধীর

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: কংগ্রেসের সভাপতির দায়িত্ব নিলেন মল্লিকার্জুন খাড়গে।  সামনের বছর কংগ্রেস শাসিত দুই রাজ্যে নির্বাচন। আর ২০২৪ সালে মোদী হাওয়া মোকাবিলা। সামনের দুই বছরে এই পাঁচ ‘চ্যালেঞ্জ’ মাথায় নিয়েই কংগ্রেস সভাপতির পদে বসলেন মল্লিকার্জুন

বুধবার নয়াদিল্লির ‘অল ইন্ডিয়া কংগ্রেস কমিটি’র (এআইসিসি) সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে সভাপতির দায়িত্ব গ্রহণ করেন খাড়গে।

অনুষ্ঠানে অন্যান্যদের সঙ্গে হাজির ছিলেন দলের সদ্য প্রাক্তন অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী, সাংসদ রাহুল গান্ধী এবং কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।

কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রীর হাত থেকে সভাপতি ভোটে জয়ের শংসাপত্র গ্রহণ করেন খাড়গে। তার আগে রাজঘাটে গিয়ে মহাত্মা গান্ধীর সমাধিস্থলে শ্রদ্ধা জানান। দেখা করেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গেও।

খাড়গে বলেছেন, এটা আমার জন্য আবেগের ব্যাপার। একজন শ্রমিকের ছেলে, ব্লক স্তরের সাধারণ কংগ্রেস কর্মী হিসেবে জীবন শুরু করে আজ দলের প্রধানের পদে বসতে পারা আমাকে আবেগাপ্লুত করে তুলেছে। আমাকে এই দুর্লভ সম্মান প্রদর্শনের জন্য আপনাদের সবাইকে নতমস্তকে ধন্যবাদ জানাই।

খাড়গেকে শুভেচ্ছা জানিয়ে সোনিয়া বলেন, কংগ্রেস সভাপতি হওয়া একটি বিরাট দায়িত্ব। সমস্ত দায়িত্ব আমি গুরুত্ব দিয়ে পালনের চেষ্টা করেছি। নতুন সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। বদলই পৃথিবীর চিরন্তন নিয়ম।

 

Related Articles

Back to top button
Close