fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

থারুরকে হারিয়ে কংগ্রেসের নয়া সভাপতি নির্বাচিত হলেন মল্লিকার্জুন খাড়গে

যুগশঙ্খ,  ওয়েবডেস্ক :কংগ্রেসের নয়া সভাপতি নির্বাচিত হলেন মল্লিকার্জুন খাড়গে। প্রত্যাশামতোই শশী থারুরকে পিছনে হারিয়ে জয়ী হলেন খাড়গে। কংগ্রেসের সভাপতি নির্বাচনে মল্লিকার্জুন খাড়গে পান ৭৮৯৭ভোট। অন্যদিকে শশী থারুর পান ১০৭২টি ভোট। বলা যায় বিগত কয়েকবছর ধরে কংগ্রেসে সভাপতি নির্বাচন নিয়ে যে জল্পনা চলছিল তার সমাপ্তি ঘটল। এই প্রথম গান্ধী পরিবারের বাইরের কোনও সদস্য কংগ্রেসের সভাপতি পদে বসতে চলেছেন।

রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে মহাত্মা গান্ধীর একজন একনিষ্ঠ অনুরাগী। ১৯৬৯ সালে জাতীয় কংগ্রেসে যোগ দেন তিনি। বরাবরই গান্ধী পরিবারের বিশ্বাসভাজন মল্লিকার্জুন খাড়গে। গান্ধী পরিবারের আস্থাভাজন হিসেবে পরিচিত তিনি। ২০১৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত কেন্দ্রীয় রেলমন্ত্রী ছিলেন মল্লিকার্জুন খাড়গে। এর আগে ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত কেন্দ্রের শ্রমমন্ত্রী ছিলেন তিনি।

কর্ণাটকের গুলবার্গ থেকে ১৯৭২ থেকে ২০০৯ সাল পর্যন্ত টানা জয়ী হন মল্লিকার্জুন খাড়গে। যার জেরে তিনি কার্যত ইতিহাস সৃষ্টি করেন। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে দলিত নেতা মল্লিকার্জুন খাড়গের ক্যারিশমায় কংগ্রেস কর্ণাটকে কতটা ভাল ফল করতে পারে, সেদিকে লক্ষ্য রয়েছে রাজনৈতিক মহলের।

Related Articles

Back to top button
Close