fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

‘প্রচার না পেয়ে গুন্ডাদের দিয়ে হামলার নাটক করাচ্ছে’, কটাক্ষ মমতার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বুধবার প্রচার পাননি, সভায় ভিড় হয়নি। তাই বৃহস্পতিবার গুন্ডাদের নিয়ে গিয়েছিলেন সভা করতে। নাটক করে নিজেরা ঘটনা ঘটিয়ে তৃণমূলকে দুষছেন। নাম না করে ডায়মন্ড হারবারে অশান্তির জন্য জেপি নাড্ডাকে এমনই কড়া ভাষায় কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ।নির্বাচনী দামামা বাজিয়ে দু’দিনের সফরে বাংলায় এসেছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। বুধবার তিনি দিনভর প্রচার করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী কেন্দ্র ভবানীপুরের বিভিন্ন জায়গায়। ‘গৃহ সম্পর্ক অভিযান’-এ নেমে সেখানকার বাড়ি বাড়ি গিয়ে বিজেপির ‘আর নয় অন্যায়’-এর প্রচারপত্র বিলি করেছেন তিনি। যদিও জনতার মধ্যে তেমন সাড়া পড়েনি বলেই পর্যবেক্ষণ রাজনৈতিক মহলের একাংশের।

এদিন ধর্মতলায় গান্ধী মূর্তির পাদদেশে কৃষক আন্দোলনের সমর্থনে তৃণমূলের অবস্থান বিক্ষোভে বক্তব্য রাখতে দিয়ে নাড্ডা এবং বিজেপিকে ফের আক্রমণ শানালেন তিনি। এদিকে, ডায়মন্ড হারবারের ঘটনার পর রাজ্য পুলিশের তরফে টুইট করে জানানো হল, নাড্ডার কনভয়ে কোনও হামলা হয়নি। হামলাস্থলের অনেক পিছনে ছিল তাঁর কনভয়।  সরিষা, শিরাকোল-সহ একাধিক স্থানে যাওয়ার পথে তাঁর কনভয় আটকানো হয়। হামলাও চলে বিজেপি নেতাদের গাড়িতে। ছোঁড়া হয় ইটের টুকরো। কারও কারও গাড়ির কাঁচ ভেঙে গিয়েছে। হাত জখম হয়েছে কৈলাস বিজয়বর্গীয়র। এই হামলার জন্য পুরোপুরি তৃণমূলকে দায়ী করেছেন নাড্ডা। তিনি নিজে অমিত শাহর কাছে নালিশও জানিয়েছেন।

হামলার দায় তৃণমূলের উপর চাপিয়ে দেওয়ায় এরপর মমতা বন্দ্যোপাধ্যায়ও নাড্ডাকে কড়া ভাষায় কটাক্ষ করেন। তাঁর কথায়, ‘বেচারা কী করবেন, বুধবার প্রচার পাননি, তেমন ভিড় হয়নি সভায়। তাই আজ গুন্ডাদের সঙ্গে নিয়ে গিয়েছেন প্রচারসভা করতে। নিজেরা নাটক করে ঘটনা ঘটিয়ে তৃণমূলের উপর দোষ দিচ্ছে। ওদের সাজানো না হলে কীভাবে ঠিক ওই মুহূর্তের ছবি পেল?’ ঘটনাকে ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় জনরোষ বলে চিহ্নিত করেছেন। তিনি কটাক্ষের সুরে বলেছেন, ‘আজ বিজেপির জেপি নাড্ডা ডায়মন্ড হারবারে গিয়ে গাড্ডায় পড়েছে। তা আমি কী করতে পারি? সাধারণ মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশের দায়িত্ব আমার নয়!’

তবে ঘটনার কিছুক্ষণের মধ্যেই রাজ্য পুলিশের তরফে টুইট করে জানানো হয়, জেপি নাড্ডার কনভয়ে কোনও হামলা হয়নি। পথচলতি কিছু মানুষ গাড়িতে পাথর ছুঁড়েছে। তবে তার বহু পিছনে ছিল নাড্ডার কনভয়। প্রত্যেকেই সুরক্ষিত রয়েছেন।

Related Articles

Back to top button
Close