fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

ঘণ্টা ছ’য়েক মধ্যেই বদল, অফিস খোলা নিয়ে নয়া সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিকেলে ঘোষণা আর রাতেই সংশোধন! মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার বিকেলে সাংবাদিকদের বলেছিলেন, ৮ জুন থেকে সরকারি ও বেসরকারি সব অফিস ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজ করবে। কিন্তু ঘণ্টা ছ’য়েক বাদেই তিনি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় বলেন, ‘এতদিন সরকারি দফতর ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করছে। এবার সেটা হবে ৭০ শতাংশ। ত্রাণ ও মেরামতের কাজ এখন সরকারের অগ্রাধিকার। মানুষকে যাতে নিরন্তর পরিষেবা দেওয়া যায় তা এই বর্ধিত সংখ্যায় কর্মীরা সুনিশ্চিত করবে।’

পাশাপাশি, বেসরকারি ক্ষেত্রে তিনি জানিয়েছেন, আপনারা যতটা সম্ভব বাড়িতে বসেই কাজ করুন এবং নিরাপদে থাকুন। কোনও বেসরকারি সংস্থা তাদের কত জন কর্মীকে কাজে যোগ দিতে বলবে সেটা তাদের নিজস্ব ব্যাপার। তবে চা ও পাট ক্ষেত্র ১ জুন তারিখ থেকে ১০০ শতাংশ কর্মী নিয়েই কাজ করবে বলে রাতেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, বিকেলে সরকারি ও বেসরকারি উভয় ক্ষেত্রেই ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজ করার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তথ্য বলছে, এখনও রাজ্যজুড়ে এক হাজারের বেশি কনটেন্টমেন্ট জোন রয়েছে। যেখানে সবরকম চলাচল নিষিদ্ধ। ফলে সব অফিস ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজ কেন, ৫০ শতাংশ কর্মী নিয়েই করতে পারবে না, সেটা বুঝেই মুখ্যমন্ত্রীর রাতে বয়ান বদল।

আরও পড়ুন: পালাতে তো হবেই- মাননীয়া, কিন্তু তার আগে লুঠের হিসাব দিয়ে যেতে হবে: সুজন

যদিও রাতে যে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী, তাতে কোনও তারিখ উল্লেখ করেননি তিনি। ফলে মনে করা হচ্ছে, এই নিয়ম লাগু হবে ৮ জুন তারিখ থেকেই। যদিও আজ কিংবা কাল কেন্দ্রীয় সরকারের লকডাউন ৫.০ নিয়ে নিয়ম ঘোষণা করার কথা। তার আগেই রাজ্যের জন্য অনেক সিদ্ধান্ত ঘোষণা করে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

 

Related Articles

Back to top button
Close