fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

পাখির চোখ ২১’ অ্যাডহক পদ প্রত্যাহার করে দলের রাশ নিজের হাতে নিচ্ছেন মমতা

তৃণমূলে আর থাকছে না অ্যাডহক পদ একুশের আগে দলের সম্পূর্ণ হ্রাস নিজের হাতেই রাখতে চান মমতা

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: তৃণমূলে আর থাকছে না অ্যাডহক পদ। এছাড়াও ব্লক প্রেসিডেন্ট এবং টাউন প্রেসিডেন্টকে নিজের হাতে বাছাই করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই জানা গিয়েছে দলীয় সূত্রে।
একুশের বিধানসভা নির্বাচনের আগে নিজের দলকে ঢেলে সাজাতে চাইছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ইতিমধ্যেই রাজ্য ও জেলাস্তরে তিনি সাংগঠনিক রদবদল করেছেন বলে জানা গিয়েছে। দুর্নীতি নিয়েও সর্বস্তরের নেতাদের কড়া নির্দেশ দেওয়া হয়েছে দলের পক্ষ থেকে। আরো বেশী করে জনসংযোগ বাড়িয়ে মানুষের ঘরে ঘরে পৌঁছে যেতে হবে দলীয় কর্মীদের।

স্বচ্ছ ভাবমূর্তি, গোষ্ঠীকোন্দল, দুর্নীতিমুক্ত দল তৈরি করার পাশাপাশি দলনেত্রী চাইছেন রাজ্যজুড়ে তৃণমূলের সাংগঠনিক বাঁধন আরও মজবুত করতে। তার জন্য দলের পুরনো কর্মী যাঁরা অভিমানে যাঁরা দল ছেড়ে চলে গিয়েছেন, তাঁদের সম্মান দিয়ে দলে ফেরাতে চাইছেন মমতা। একই সঙ্গে আগামী দিনের জন্য নতুনদেরকেও তৈরি করে যেতে চাইছেন তিনি।

ইতিমধ্যেই প্রতিটি জেলার সভাপতি, চেয়ারম্যান এবং কো-অর্ডিনেটর একসঙ্গে বসে সর্বসম্মতভাবে ব্লক প্রেসিডেন্ট এবং টাউন প্রেসিডেন্টের নাম ঠিক করতে নির্দেশ পাঠিয়েছে তৃণমূলের শীর্ষ নেতৃত্বচ। সেই নির্বাচিত নাম কে তৃণমূলের সদ্যগঠিত ২১ জন সদস্যের সমন্বয় কমিটি ও তৃণমূল সুপ্রিমোর কাছে পাঠানো হবে। স্বচ্ছ ভাবমূর্তি, গোষ্ঠীকোন্দল, দুর্নীতিমুক্ত দল তৈরীর লক্ষ্যে ওই নির্বাচিত ব্যক্তির ভাবমূর্তির রেকর্ড দেখে নিয়ে সেই সিদ্ধান্তের সিলমোহর দেবেন দলনেত্রী। যদি দেখা যায় নির্বাচিত ব্যক্তির নামে কোনো রকম দুর্নীতি রয়েছে বা তার ভাবমূর্তি সংশ্লিষ্ট এলাকায় স্বচ্ছ নয় তাহলে তৎক্ষণাৎ তার নাম বাতিল করে জেলাস্তরে পাঠিয়ে দেওয়া হবে। সে ক্ষেত্রে নাম বিবেচনার জন্য যাদের উপর দায়িত্ব দেওয়া হয়েছে সেই স্থানীয় প্রশাসনকে পুনরায় নাম নির্বাচন করে পাঠাতে হবে।

Related Articles

Back to top button
Close