fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

২০২১- এ মমতা সরকারকে স্থায়ীভাবে কোয়ারেন্টাইনে পাঠাবে বাংলার মানুষ: কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান

ইন্দ্রাণী দাশগুপ্ত, নয়া দিল্লি: ২০২১- এ মমতা সরকারকে স্থায়ীভাবে কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেবে বাংলার মানুষ বলে বিস্ফোরক দাবি করলেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির সময় পূর্ব ভারতের সহ পশ্চিমবঙ্গের যা উন্নয়ন ঘটেছে আগে কখনও তা সম্ভব হয়নি।

শুধুমাত্র রান্নার গ্যাসের ক্ষেত্রে গত ছয় বছরে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা মাধ্যমে বাংলা ৮৮ লক্ষ ১৪ হাজার মহিলার নামে বিনা পয়সায় রান্নার গ্যাসের কানেকশন দেওয়া হয়েছে। যেখানে ২০১১ আগে এই সংখ্যাটা ছিল মাত্র ৮৬ লক্ষ। সেখানে এখন এলপিজি গ্যাসের কানেকশনের সংখ্যা বাংলায় দু’কোটি কুড়ি লক্ষ। ধর্মেন্দ্র প্রধান আরও বলেন, সাম্প্রতিককালের আমফান থেকে শুরু করে বারেবারে যখনই বাংলার মানুষ সমস্যায় পড়েছেন মোদিজি সম্পূর্ণভাবে তাদের পাশে থেকেছেন। এবং মোদিজীর আত্মনির্ভর ভারতের স্বপ্নকে সাথী করেই আগামী ২০২১- এর বিধানসভা নির্বাচনে তৃণমূল সরকারের সন্ত্রাসের শাসন শেষ করে দেবে বাংলার মানুষ বলে আশা প্রকাশ করেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী।

এছাড়া উত্তরবঙ্গের উন্নয়ন নিয়ে বিশেষ চিন্তাভাবনা করছে মোদি সরকার বলেও শুক্রবার জানান ধর্মেন্দ্র প্রধান।

শুক্রবার দ্বিতীয় মোদি সরকারের এক বছর পূর্তি উপলক্ষে উত্তরবঙ্গকে নিয়ে ভার্চুয়াল Rally-র আয়োজন করে বিজেপি নেতৃত্ব। সেখানে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তিনি বলেন, আমি ওড়িষ্যা বসবাস করি বলে বাংলার সঙ্গে বরাবরই সম্পৃক্ত। আমরা জানতাম আজ বাংলা যা ভাববে কাল সারা ভারত সেটা ভাববে।

সাংস্কৃতিক পরিমণ্ডল থেকে শুরু করে রাজনীতি অর্থনীতি খেলাধুলো সব ক্ষেত্রেই একসময় এগিয়ে ছিল বাংলা। কিন্তু আজকের বাংলায় দেখে প্রতিবেশী হিসেবে আমার খুব দুঃখ হয়। কারণ বাংলার সমস্ত সাংসদরা বারে বারে অভিযোগ করেন কিভাবে বাংলায় তাদের রাজনৈতিক গণতন্ত্রকে গলা টিপে হত্যা করার চেষ্টা করছে তৃণমূল সরকার। এমনকী কোরোনার মত ভয়ংকর পরিস্থিতিতেও আমাদের সাংসদদের সাধারণ মানুষের সেবা করার তাদের পাশে থাকার সুযোগ দেয়নি রাজ্য সরকার ।

এরপরে তিনি চলে যান উত্তরবঙ্গের প্রসঙ্গে।তিনি বলেন, উত্তরবঙ্গে উন্নয়ন নিয়ে বিশেষ চিন্তা ভাবনা আছে কেন্দ্রীয় সরকারের।কারণ উত্তরবঙ্গের মানুষ দুহাত তুলে আশীর্বাদ করেছেন ভরসা রেখেছেন নরেন্দ্র মোদির উপরে তাই তাদের সেই আশা ভরসাকে গুরুত্ব দিয়ে উত্তরবঙ্গের উন্নয়ন করবেই মোদি সরকার। যেহেতু উত্তরবঙ্গে ফসলের পরিমাণ অত্যন্ত ভালো সেই কারণে কুড়ি লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজে ফলে চাষিরা এবং ভাগচাষিরা কিভাবে উপকৃত হবেন তার বিস্তারিত বিবরণ দেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী।

তিনি বলেন, সহজ ঋণের মাধ্যমে চাষিরা যেমন ফসলের ক্ষেত্রে উন্নয়ন ঘটাতে পারবেন তেমনই ভাগ চাষীরা টমেটো প্রসেসিং ইউনিট, মুরগি পালন মৎস্য চাষ এই সমস্ত ক্ষেত্রেও অনেক সুযোগ-সুবিধা পাবেন। তার ফলে ধীরে ধীরে অর্থনীতি আত্মনির্ভরশীল হয়ে উঠবে এবং উত্তরবঙ্গ,ও একসময় মোদিজির স্বপ্ন দেখানো আত্মনির্ভরশীল ভারত গড়ে তোলার ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা নেবে।

 

Related Articles

Back to top button
Close