fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

২১শে জুলাইয়ের মঞ্চ থেকে লাগাতার বিজেপি, সিপিএমকে তোপ মমতার

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: ২১শে জুলাইয়ের মঞ্চ থেকে একের পর এক বিজেপির বিরুদ্ধে সোচ্চার হলেন তৃণমূল সুপ্রিমো। আর সেই আক্রমণের হাত থেকে বাদ থাকল না সিপিএম। মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, বিজেপি, সিপিএম হঠাও। লোকসভার সব আসন জিততে হবে। ২২ মানেই ২০২৪-বিজেপিকে হঠানোর আশা। অসম-ত্রিপুরাতে জিততে হবে। ২০২৪ মানুষের সরকার আনুন, বিজেপির সরকার ভাঙুন। আমি চাই ভারতে একটাই দল থাকুক যার নাম হবে তৃণমূল। যে দল দেশে সম্প্রীতির বার্তা দেবে। বিজেপি সরকার ভেঙে মানুষের সরকার আনার ডাক দিলেন মমতা।

মোদী সরকারকে তীব্র তুলোধনা করে বলেন, মানুষ খাবে কি? সবেতেই তো এখন জিএসটি বসছে। মুড়িতেও জিএসটি। সমাবেশে আসা এক কর্মী সমর্থককের কাছ থেকে মুড়ি নিয়ে বলেন, বিজেপি নেতারা আপনারা মুড়ি খাবেন না? এখন তো সবেতেই জিএসটি বসছে দেখছি। মুড়িতেও জিএসটি, চিড়েতেও জিএসটি, দইতে জিএসটি, লস্যিতে জিএসটি। এবার কি নকুলদানাতেও জিএসটি বসবে? বাতাসা আর নিমপাতাতেও জিএসটি বসবে?

মঞ্চ থেকেই মমতা সোচ্চার হয়ে বলেন, আমাদের মুড়ি আমাদের ফিরিয়ে দাও। না হলে বিজেপি বিদায় নাও। মমতা আরও বলেন, সবেতেই জিএসটি। রোগী ভর্তি হলেও জিএসটি। মরে গেলে কত জিএসটি? আর মৃতদেহের খাট কিনতে কত জিএসটি?

লাগাতার আক্রমণ শানিয়ে মমতা বলেন, বিজেপিকে কটাক্ষ করে মমতা বলেন, ওদের মেরুদণ্ড বাঁকা, আমাদের মেরুদণ্ড সোজা। ওদের এক কাঁধে ইডি আর অন্যকাঁধে সিবিআই। বিজেপির একটাই কাজ সরকার ভাঙছে। এখন মহারাষ্ট্রের সরকার ভেঙেছে। আর এখন বলছে হরিয়ানারটা ভাঙবে।

একইভাবে আক্রমণাত্মক ভঙ্গিতে মমতা বলতে, ব্যাঙ্ক বন্ধ করে দিছে। প্রবিডেন্ট ফান্ডের টাকা কোথায় যাচ্ছে জানি না। ১০০ দিনের কাজে টাকা দেয় না। আবাস যোজনার বন্ধ করে দিয়েছে।

মমতা এদিন মঞ্চ থেকেই বলেন, ২১ কখনও কিছু ভুলে যায় না। আরে তৃণমূল কংগ্রেস থাকলে, বিনামূল্যে রেশন, লক্ষ্মী ভাণ্ডার পাবেন, স্বাস্থ্যসাথী পাবেন। পেনশন পাবেন। ট্যাব পাবেন, সবুজসাথী পাবেন। বিনা পয়সায় চিকিৎসা থেকে বিশ্ব বিদ্যালয়, কলেজ সব পাবে। ৪০ শতাংশ বেকারি কমেছে। কৃষকদের রোজগার বাংলার প্রথম। আমরা চাই, দেউচাপাচামি ১ লক্ষ চাকরি হবে। তাজপুরে পোর্ট হচ্ছে। ১২ হাজার চাকরি। ১৭ হাজার শিক্ষকের চাকরি তৈরি আছে। দেউচা পাচামি হলে বিদ্যুতের দাম কমবে। আমরা চাকরি দিই, আর বিজেপি চাকরি কেড়ে নেয়। মঞ্চ থেকেই মমতা বলেন, সিপিএম আমলে চাকরি বিক্রি হয়েছে। ১০ থেকে ১৫ লক্ষ টাকায় চাকরি বিক্রি হয়েছেন। আপনাদের আমলে কাদের বার্থ সার্টিফিকেট দেওয়া হয়েছে? তারা বার্থ সার্টিফিকেট পাওয়া যোগ্য? ফাইলটা দেখাবেন, নাকি আমি দেখাব? বিকাশবাবু ভাজা মাছ উল্টে দেখতে পারেন না।

আজ বৃষ্টিকে উপেক্ষা করে সবাইকে জনসমাবেশে আসার জন্য তৃণমূল সুপ্রিমো বলেন, বৃষ্টি থেমে গেছে। সূর্য দেবতা জেগে উঠেছে। সূর্য দেবতা আলোকবর্তিতা হয়ে আশীর্বাদ করেছে।

ইডি, সিবিআই, অগ্নিপথ ইস্যুতে সোচ্চার হলেন মমতা। সেনাকে বঞ্চিত করে অগ্নিপথ? অগ্নিপথ মানে জানেন কি? সশস্ত্রবাহিনী তৈরি করে তার পরে আপনাদের ক্যাডারের কাজ করবে।

ইডি, সিবিআই আসলে ওদের মুড়ি খেতে দিন। সঙ্গে একটু তেল দেবেন। তেলটা না হয়, আমিই দিয়ে দিতাম। ওতে জিএসটি লাগবে না।

তবে সভা থেকে দলের উদ্দেশেও কড়া বার্তা দিতে ছাড়েননি তিনি। মমতা বলেন, দলের হয়ে কারুর কাছে চাঁদা তোলেন, তাহলে আমাকে জানাবেন। আপনারা নিজেরাই গিয়ে তাকে পুলিশে দিয়ে আসবেন। আমি চাই সাংসদরা, বিধায়করা রিকশা করে ঘুরুক। সকলের কাছে যান। আমি চাই আমাদের দলের কর্মীরা সাইকেল নিয়ে মানুষের কাছে যাক।

Related Articles

Back to top button
Close