fbpx
খেলাফুটবলহেডলাইন

লাল-হলুদের শতবর্ষে শুভেচ্ছার ‘চিঠি’ বেকহ্যাম-রোনাল্ডোদের MAN-U’র

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সাত সমুদ্র তেরো নদীর পার সুদূর বিলের থেকেও এবার শতবর্ষের শুভেচ্ছা এল লাল হলুদ ইস্টবেঙ্গল এর জন্য। আর কে পাঠিয়েছে এই শুভেচ্ছা? সাত সমুদ্র তেরো নদীর সুদূর থেকে এই বার্তাটি পাঠিয়েছে বিশ্বের অন্যতম সেরা ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। যা ফুটবল বিশ্বে ম্যানইউ বলে খ্যাত। সম্প্রতি লাল-হলুদ শিবিরকে পাঠানো একটি চিঠিতে শতবর্ষের শুভেচ্ছা অভিনন্দন প্রকাশ করেছে বেকহ্যাম, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের ক্লাবটি।

লাল-হলুদ সচিব কল্যাণ মজুমদারকে উদ্দেশ্য করে লেখা চিঠিতে ক্লাব কর্মকর্তা ফুটবলার এবং সমস্ত সমর্থকদের শতবর্ষের অভিনন্দন জানানো হয়েছে ম্যানচেস্টার এর পক্ষ থেকে। ‌ পাশাপাশি ম্যানইউর প্রতিনিধিদলের সাম্প্রতিক ইস্টবেঙ্গল সম্পর্কেও উল্লেখ করা হয় চিঠিতে।

এছাড়াও আগামী দিনে আইএসএল এর প্রথমবার সুযোগের জন্য অভিনন্দন জানানো হয়েছে লাল-সাদা শিবিরের পক্ষ থেকে।

প্রসঙ্গত উল্লেখ্য, পহেলা আগস্ট উনিশশো কুড়ি সালে নাশা সিং, শৈলেশ ভুষন রায়, মন্মত নাথ রায় চৌধুরী এবং অরবিন্দ ঘোষ নেতৃত্বে গড়ে উঠলো লাল হলুদ ইস্টবেঙ্গল।

শুরু হলো ময়দানী লড়াই এর যাত্রা।‌ রেড কাপ থেকে গোল্ড ও হারকিউলিস কাপ পরপর জিতে এগিয়ে চলল ইস্টবেঙ্গল। এই লড়াইয়ের প্রথম মাইলস্টোন ইস্টবেঙ্গলের আইএফএ ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের অন্তর্ভুক্তির মাধ্যমে এসেছিল। তারপর স্বীকৃতি পেল সন্তোষ ট্রফিতে খেলার। পরবর্তীকালে মোহনবাগানকে ডার্বিতে হারিয়ে ভারতীয় ফুটবলের অন্যতম ক্লাব হিসেবে স্বীকৃতি পেল ইস্টবেঙ্গল নীল আকাশে জ্বলে উঠলো লাল হলুদ মশাল।

Related Articles

Back to top button
Close