fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

লক্ষ্মীপুজোর দিনই পশ্চিম মেদিনীপুরের দাসপুরে আগুনে ভস্মীভূত মন্ডপ

তারক হরি, পশ্চিম মেদিনীপুর: সাতসকালেই দুঃসংবাদ, আগুনে ভস্মীভূত হল দাসপুরের এক লক্ষ্মী পুজোর মণ্ডপ। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর ১ নম্বর ব্লকের গোবিন্দ নগর সার্বজনীন লক্ষ্মীপুজোর মণ্ডপে। এবার তাদের ৫১তম বর্ষে পুজো। শনিবার দিনের আলো ফোটার আগেই এলাকাবাসী দেখেন যে মন্ডপের অধিকাংশ অংশই পুড়ে গিয়েছে। স্থানীয়রা জানান ভোর তিনটে নাগাদ আগুনে ভস্মীভূত হয়েছে এই মন্ডপ।

তবে মন্ডপ পুড়লেও লক্ষ্মী প্রতিমাটি অক্ষত অবস্থায় রয়েছে। উদ্যোক্তারা জানিয়েছেন প্রাথমিকভাবে তারা মনে করছেন শর্ট সার্কিট বা প্রদীপের আগুনে থেকেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। উত্তর গোবিন্দ নগর লক্ষ্মী পুজো কমিটির সম্পাদক গোপাল দাস বলেন, “গতকাল রাত্রি ন’টার সময় লক্ষ্মীপুজোর ঘট উত্তোলন হয়েছিল এবং তারপর প্রায় রাত্রি আড়াই টা অবধি পুজো হয়। তারপর আমরা যে যার বাড়ি চলে যাই। ভোর সাড়ে তিনটের সময় স্থানীয় কিছু ফুল বিক্রেতারা রাস্তা দিয়ে যাওয়ার সময় লক্ষ্য করেন যে প্যান্ডেলে আগুন লেগেছে। তাদের মারফত খবর পেয়েই আমরা তৎক্ষণাৎ ঘটনাস্থলে ছুটে আসি। দেখে প্রাথমিক ধারণা হয়তো মন্দিরের প্রদীপ বা শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।”

 

এই ঘটনায় গোবিন্দ নগর লক্ষ্মী পুজো কমিটির উদ্যোক্তা থেকে স্থানীয় বাসিন্দাদের চোখে মুখে আতঙ্কের ছাপ পড়েছে, কেউ কেউ আবার দাবি করেছেন মা লক্ষ্মীর রোষের মুখে পড়লেন না তো তারা? ঘটনা যাই হোক মন্ডপ অগ্নিকাণ্ডের ঘটনায় পুজো উদ্যোক্তা থেকে এলাকাবাসী মন খারাপে নিশ্চুপ।

Related Articles

Back to top button
Close