fbpx
গুরুত্বপূর্ণদেশ

মুম্বইতে গণেশ উৎসবে পুজো মণ্ডপে শালীন পোশাক পরে আসার নির্দেশ

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: দীর্ঘ দুবছর ধরে করোনা আবহ কাটিয়ে বাণিজ্য নগরীতে মুম্বইতে মহাসমারোহে পালিত হচ্ছে গণেশ উৎসব। মুম্বাইয়ের আন্ধেরিচা রাজা পুজো প্যান্ডেল, গণেশ ভক্তদের কাছে দর্শনের সময় ঐতিহ্যবাহী পোশাক কিংবা অন্তত শালীন পোশাক পরার জন্য নোটিশ জারি করে আসছে।

এ ব্যাপারে আন্ধেরিচা রাজার আজাদনগর সার্বজনীন উৎসব সমিতির প্রধান উপদেষ্টা যশোধর ফাঁসে বলেন, ১২ বছর ধরে আমরা ভক্তদের হাফ প্যান্ট বা হাতাকাটা পোশাক না পরে শালীন পোশাক পরে আসার জন্য অনুরোধ করে আসছি। গণেশ চতুর্থী একটি ঐতিহ্যবাহী উৎসব। তাই আমরা আশা করতেই পারি যে, এই সময় অন্তত ভক্তরা বিশেষ করে তরুণ প্রজন্ম শালীন পোশাক পরবে।

পুজো প্যান্ডেলের মুখপাত্র উদয় সালিয়ান বলেছেন, দর্শনার্থীরা ট্র্যাক প্যান্ট পরে প্যান্ডেলে প্রবেশ করতে পারে।

শুধু একটি পুজো কমিটি নয়, মুম্বাইয়ের একাধিক পুজো মণ্ডপের পক্ষ থেকে প্যান্ডেলে প্রবেশ করার সময় শালীন পোশাক পরার জন্য প্রচার চালানো হচ্ছে।

গণেশ গলির মুম্বাইচা রাজার যুগ্ম সম্পাদক অদ্বৈত পেদামকর বলেন, পূজার সময় কী ধরনের পোশাক পরা উচিত, সে সম্পর্কে আমরা সচেতনতা তৈরি করছি। কিন্তু আমরা এটি বাধ্যতামূলক করছি না। তারা কী পরবেন, তা মানুষের পছন্দ। আমরা শুধু সচেতনতা তৈরি করছি।

মুম্বাইয়ের জনপ্রিয় লালবাগ কা রাজা মন্দির কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, তারা কোনো পোশাকবিধি মেনে চলার জন্য ভক্তদের বাধ্য করেন না। লালবাগ কা রাজা গণেশ উৎসব মণ্ডলের সভাপতি বালা কাম্বলে বলেন, লোকে কী পরবেন, তার ওপর আমরা কোনো বিধিনিষেধ আরোপ করি না। এটা তাদের ইচ্ছের ওপর নির্ভর করছে।

 

Related Articles

Back to top button
Close