fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনার ভয় হটিয়ে রান্না করা খাবার বিলি মানিকলাল ফাউণ্ডেশনের

ভাস্করব্রত পতি, তমলুক : কখনও শুকনো খাবার, কখনও রান্না করা খাবার। কোরোনা পরিস্থিতিতে এভাবেই বিভিন্ন সংগঠনের মতো ত্রাণকার্য্য চালাচ্ছে মেদিনীপুর শহরের এক নতুন স্বেচ্ছাসেবী সংস্থা ‘মাণিকলাল দাস মেমোরিয়াল ফাউন্ডেশন’। সংগঠনের উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ ও রান্না করা খাবার বিতরণের দশম ও একাদশ পর্যায়ে শনিবার ও রবিবার ত্রাণকার্য্য চালানো হোলো যথাক্রমে শালবনী ও গুড়গুড়িপাল থানা এলাকায়।

 

দুদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের সম্পাদক ড. নকুল মন্ডল, সঞ্জয় মান্না, স্বস্তিক শাসমল, অনির্বাণ সাঁতরা, প্রভাত দাস, কৌশিক সাহা, সঞ্জয় বিশ্বাস, দেবালয় নন্দী প্রমুখ। শনিবার দুপুরে সংগঠনের উদ্যোগে এবং মেদিনীপুর শ্যাম সংঘের পূর্ণ সহযোগিতায় রান্না করা খাবার বিতরণ করা হয় শালবনী ব্লকের ভাদুতলা পঞ্চায়েতের কড়িয়াদানা গ্রামে। এদিন দুপুরে প্রায় ৬০০ অসহায় মানুষকে রান্না করা খাবার বিতরণ করা হয়।

 

অন্যদিকে রবিবার সংগঠনের নিজস্ব উদ্যোগ ও ব্যবস্থাপনায় ত্রাণ সামগ্রী বিতরণ করা হলো মেদিনীপুর সদর ব্লকের গুড়গুড়িপাল থানার কঙ্কাবতী গ্রাম পঞ্চায়েত এলাকায়। এখানে মোট ৮০ টি পরিবারের হাতে আলু, পেঁয়াজ, বিভিন্ন মশলা, লবণ, সোয়াবিন, ডিম সহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্য তুলে দেওয়া হয়। উল্লেখ্য রবিবার ছিল সংস্থার উদ্যোগে ত্রাণ বিলির একাদশ পর্যায়। নকুল মণ্ডল জানান, সদস্য ও শুভানুধ্যায়ীদের সহযোগিতায় তাঁরা আগামী দিনেও আরও কিছু মানুষের পাশে দাঁড়াতে চান। এখন মানুষ খুব দুর্বিষহ অবস্থার মধ্যে আছে। প্রত্যেকের উচিত এসময় মানুষের পাশে দাঁড়ানো।

Related Articles

Back to top button
Close