fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

আনলকে আরও কঠোরভাবে স্বাস্থ্য বিধি মানতে হবে: মোদি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ৬৬ তম ‘মন কি বাত’অনুষ্ঠানে দেশবাসীর উদেশ্যে প্রধান্মন্ত্রী বলেন, এই বছরের শুরু থেকেই একের পর এক সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছে দেশ।এদিন মন কি বাত-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানালেন, ভারত কখনও সংকটকে ভয় পায়নি। বহুবার সংকটের সঙ্গে কঠোর মোকাবিলা করেছে এদেশ। আমাদের ইতিহাস চ্যালেঞ্জে ভরা। তাই ভারত কখনও সংকটের ভয় করে না।

প্রথমত করোনার সঙ্গে এতদিন লড়াই করতে হবে, এত বড় সমস্যা হবে তা ছ’মাস আগেও পর্যন্ত জানাই ছিল না। সেই লড়াইয়ের মধ্যে পূর্ব ভারতে আমফাং ঘূর্ণিঝড়, পশ্চিম ভারতে নিসর্গ ঘূর্ণিঝড় এসেছে। পঙ্গপাল নিয়ে সমস্যা তৈরি হয়েছে। তার সঙ্গে প্রতিবেশী রাষ্ট্রের আগ্রাসন। এই প্রসঙ্গেই প্রধানমন্ত্রী মোদি বলেন, ‘কেমন করে বন্ধুত্ব করতে হয় সেটা ভারত জানে। আবার চোখে চোখ রেখে উচিত জবাব দিতেও জানে। আমাদের বীর সৈনিকরা দেখিয়ে দিয়েছেন মা ভারতীর গৌরবে খারাপ চোখে কোনও আঁচ আসতে দেবেন না তাঁরা।’

আরও পড়ুন: লাদাখে যারা চোখ তুলে তাকিয়েছে, তারা যোগ্য জবাব পেয়েছ, ‘মন কি বাত’-এ মোদি

তিনি বলেন, আনলক-১ বলবত্‍ হয়েছে। অর্থনীতি সচল রাখতে কাজে যাচ্ছেন মানুষ। এই পরিস্থিতিতে আরও বেশি করে স্বাস্থ্য বিধি মেনে চলার আবেদন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হটকারিতা করবেন না, আনলকে স্বাস্থ্য বিধি মেনে চলুন, নিজের খেয়াল রাখুন, অন্যকে বাঁচতে সাহায্য করন। ‘আমরা আননলকের মধ্যে দিয়ে যাচ্ছি। এই অবস্থায় আরও কঠোরভাবে স্বাস্থ্য বিধি মানতে হবে। সামাজিক দূরত্ব বিধি মেনে চলার সঙ্গেই অতি অবশ্যই মাস্ক পড়তে হবে।

 

 

 

Related Articles

Back to top button
Close