fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

তিনটি ট্রাকের ভাড়া ৬ লক্ষ টাকা, ভিন রাজ্য থেকে ২৫০ শ্রমিক এলেন বাংলায়

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: করোনা ভাইরাসের মোকাবিলায় দেশজুড়ে লকডাউন ঘোষণার পরেই যে যেভাবে পেরেছিলেন সেইভাবেই রাস্তায় নেমে পড়েছিলেন। হাঁটতে হাঁটতেই কলকাতাগামী লরি মিলে যায় পরিযায়ী শ্রমিকদের। সেইরকম ভাবেই চতুর্থ দফার লক ডাউনের প্রথম দিন সকালে তিনটি বড় ট্রাকে ২৫০ পরিযায়ী শ্রমিককে নিয়ে থামে বাংলা ঝাড়খণ্ডের সীমান্তে পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের ডুবুরডিহি চেকপোস্টে।

 

 

জানা যায়, ২৫০ জন পরিযায়ী শ্রমিক তিনটি ট্রাকে ৫ লক্ষ টাকা ভাড়া করে এখানে এসেছেন। জনপ্রতি তাদেরকে ২৫০০ থেকে ৩ হাজার টাকা লরি চালককে ভাড়া হিসাবে দিতে হয়েছে। এদের কেউ এসেছেন মুম্বাই থেকে। কেউ বা আবার বেনারস থেকে।
তবে এই রকম পরিস্থিতিতে নিজের বাড়ির রাজ্য বাংলায় ঢুকে পড়ায় তারা সবাই খুব খুশি।

 

এদিন সকালে ডুবুডিহি চেকপোস্টে এইসব পরিযায়ী শ্রমিকদের স্বাস্থ্য দপ্তরের নির্দেশ মতো শারিরীক পরীক্ষা করে রাজ্য পরিবহন সংস্থার বাসে তুলে দেওয়া হয়। এই শ্রমিকদের বেশিরভাগই মালদা ও মূর্শিদাবাদের বাসিন্দা । তাদের মধ্যে মহঃ নাসিরুদ্দিন, মহঃ হাবিব ও আরাবুল শেখ বলেন, রাস্তায় অত টাকা ভাড়া দিয়ে আসার সময় খুবই দুশ্চিন্তায় ছিলাম। ভাবছিলাম কি করে বাড়ি পর্যন্ত যাবো। এখানে এসে দেখলাম আমাদের জন্য রাজ্য সরকারের তরফে বাসের ব্যবস্থা করা হয়েছে। সেই বাসে আমাদের সবাইকে বাড়ি পর্যন্ত পৌঁছে দেওয়া হবে। এই ব্যবস্থা করার জন্য তারা রাজ্য সরকার ও প্রশাসনকে ধন্যবাদ জানান।

 

আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি (পশ্চিম) অনমিত্র দাস এদিন বলেন, রাজ্য সরকারের নির্দেশ মতো এইসব পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে।

Related Articles

Back to top button
Close