fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

তিন নতুন সংক্রমণ সহ করোনার গ্রাসে কলকাতা পুলিশের ৩৫ কর্মী-আধিকারিক,  সুস্থ হয়েছেন ১৫ জন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:  অবাধ্য জনতা যাতে রাস্তায় বেরিয়ে সংক্রমিত না হন, তার জন্য রাস্তায় নামতে হচ্ছে পুলিশকেও। লালবাজার সূত্রের খবর, সেই দায়িত্ব পালন করতে গিয়েই এখনও পর্যন্ত কলকাতা পুলিশের ৩৫ জন কর্মী-আধিকারিক করোনা আক্রান্ত হয়েছেন। এঁদের মধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন। ২০ জন এখনও চিকিৎসাধীন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আনন্দপুর থানার সার্জেন্ট, মানিকতলা ট্রাফিক গার্ডের কনস্টেবল এবং পূর্ব যাদবপুরের এক সাব ইনস্পেক্টর।

 

 

প্রসঙ্গত, শহরে লকডাউন ঠিকমতো পালন হচ্ছে কিনা তা দেখা থেকে শুরু করে বাজারের ভিড় সামলানো, করোনা হাসপাতালে নিরাপত্তা দেওয়া, এমনকী, দুঃস্থ মানুষকে ত্রাণ দিয়ে সাহায্য করার দায়িত্বও পালন করতে হচ্ছে পুলিশকে। তার মধ্যেই সংক্রমণ বাড়ছে পুলিশের। আনন্দপুর থানার সার্জেন্টকে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে । মানিকতলা ট্রাফিক গার্ডের এক কর্মীও নভেল করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। তাঁর বাড়ি লিলুয়ার জগদীশপুরে। এ ছাড়াও পূর্ব যাদবপুর থানার সাব ইনস্পেক্টর করোনা আক্রান্ত হয়েছেন । ওই পুলিশকর্মী নিউটাউনের সাপুরজি আবাসনের বাসিন্দা। এলাকাটি কনটেইনমেন্ট জোন হিসাবে চিহ্নিত। তবে যাঁরা সুস্থ হয়েছেন, তাঁদের মধ্যে কলকাতা পুলিশের তিন থানার ওসি, সাব-ইন্সপেক্টর এবং সার্জেন্টও রয়েছেন । করোনা আক্রান্ত পুলিশকর্মীদের দ্রুত সুস্থ হয়ে কাজে ফেরা মনোবল জোগাচ্ছে অন্য পুলিশকর্মীদের ।

 

 

তবে কলকাতা পুলিশে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বিগ্ন লালবাজার । ইতিমধ্যেই পুলিশ কমিশনার অনুজ শর্মা সমস্ত পুলিশকর্মীকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন । ডিভিশনাল ডিসিদের মাধ্যমে প্রত্যেক স্তরের পুলিশকর্মীকে সেই বার্তা পৌঁছে দিতে বলা হয়েছে । পুলিশ কমিশনার তাঁর বার্তায় বারবার জানিয়েছেন, প্রত্যেক পুলিশকর্মীকে বারবার সাবান দিয়ে হাত ধুতে হবে । স্যানিটাইজার ব্যবহার করতে হবে । মুখে মাস্ক, হাতে গ্লাভস পরে কাজ করা বাধ্যতামূলক। প্রয়োজনে পিপিই পরে কাজ করতে হবে। প্রত্যেক থানা ও থানার ব্যারাক নিয়ম করে স্যানিটাইজ করতে হবে । থানা ও অফিসের মেস ও ক্যান্টিন যেন পরিষ্কার পরিচ্ছন্ন থাকে । প্রত্যেক পুলিশকর্মীকে নিয়ম করে শরীরের তাপমাত্রা পরীক্ষা করাতে হবে । শরীরে জ্বর, সর্দি কিংবা করোনা সংক্রান্ত কোনও উপসর্গ রয়েছে কিনা সেদিকেও খেয়াল রাখতে হবে ।

Related Articles

Back to top button
Close