fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রাস্তায় গাছের গুড়ি ফেলে ব্যবসায়ীদের লুঠ দুষ্কৃতীদের, আহত বহু

অভিষেক আচার্য, কল্যাণী: ভয়াবহ ডাকাতি। গাছের গুড়ি ফেলে ভোররাতে লুটপাট চালালো দুষ্কৃতীরা। চাকদা থানার কল্যাণী মদন পুরের আলাইপুরের ঘটনা। ঘটনার পর বিক্ষোভ-অবরোধ এলাকাবাসীর। এই ঘটনায় আহত বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দা।

 

গাছের গুড়ি ফেলে ডাকাতি মনে করিয়ে দেয় পুরোনো দিনের শিহরণ জাগানো ডাকাতদের কথা। প্রত্যন্ত এলাকায় নামজাদা ডাকাতরা এইভাবে ডাকাতি করতো। জঙ্গল ঘেরা অঞ্চলে এই পদ্ধতি ছিল অতি পরিচিত। এখনো বেশ কিছু জায়গায় ডাকাতরা লুঠপাঠের জন্য এই পদ্ধতি অবলম্বন করে। বহু বছর পর ফের চেনা ছকে ডাকাতি হওয়ায় কপালে চিন্তার ভাঁজ পড়েছে স্থানীয় বাসিন্দা থেকে পুলিশ প্রশাসনের।

 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার গভীর রাতে চাকদা যাওয়ার রাস্তায় আলাইপুর এলাকায় রাস্তায় গাছ ফেলে দুষ্কৃতীরা তান্ডব চালায়। দুষ্কৃতীদের দলে প্রায় ১৫ জন সশস্ত্রবাহিনী ছিল। রাস্তাটির দুধারে পাটের খেত। ফাঁকা। জনমানবশূণ্য। বেশ কিছু ব্যবসায়ী এই রাস্তা দিয়েই কল্যাণী ও তার আশপাশ এলাকা থেকে মাঝরাতে চাকদা সহ বেশ কিছু জায়গায় যান মাছ ও সবজি কিনতে। যাঁরা এদিন ওই সময় এই রাস্তা দিয়ে গিয়েছেন তাঁরাই দুষ্কৃতীদের খপ্পরে পড়েছেন। আরো জানা গিয়েছে, বেশ কয়েকজন ব্যবসায়ীকে মারধরও করেছে দুষ্কৃতীরা। রড, রিভলভার, দা দিয়ে তাঁদের আঘাত করা হয় বলে অভিযোগ। আহতদের মুখ থেকেই ঘটনার কথা জানতে পারেন বাসিন্দারা। এই খবর পাওয়ামাত্রই ক্ষোভে ফেটে পড়েন আলাইপুরের বাসিন্দারা। কল্যাণী-চাকদা রোড অবরোধ করেন তাঁরা। পুলিশ গেলে তাঁদের ঘিরে বিক্ষোভ দেখান উত্তেজিত জনতা। তাঁদের দাবি, অবিলম্বে দুষ্কৃতীদের গ্রেফতার করতে হবে এবং এলাকায় বসাতে হবে পুলিশ ক্যাম্প। পরিস্থিতি বেগতিক দেখে দ্রুত দোষীদের গ্রেফতার করা হবে, এই আশ্বাস দেয় পুলিশ। প্রতিশ্রুতি পেয়ে অবরোধ তুলে নেন বাসিন্দারা।

 

 

পুলিশ সূত্রের খবর, রাস্তার ওপর গাছের গুড়ি ফেলে গাড়ি আটকে ডাকাতি করে কয়েকজন দুষ্কৃতী। অস্ত্র দেখিয়ে কয়েক হাজার টাকা, সোনার চেন, মোবাইল ছিনতাই করেছে তারা। দুষ্কৃতীদের অস্ত্রের আঘাতে আহত হয়েছেন বেশ কয়েকজন ব্যবসায়ী। তাঁদের হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

Related Articles

Back to top button
Close