fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

কমল আতঙ্ক! দেশে করোনামুক্ত ২০ লক্ষের বেশি মানুষ, সুস্থতার হার ৭৩%

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিগত কয়েকমাস ধরে নিজের প্রকোপ জারি রেখেছিল মারণ করোনা ভাইরাস। প্রতিদিনই বাড়ছিল মৃত্যু ও সংক্রমণের সংখ্যা। তবে সেসব আতঙ্কের মাঝেও কিছুটা মিলল স্বস্তির খবর। দেশে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ২০ লক্ষ ছাড়িয়ে গেল। নতুন আক্রান্তের থেকে সুস্থ হয়ে ওঠার লোকজনের সংখ্যা অনেক বেশি।

কেন্দ্রীয় সরকারের তরফ থেকে জারি করা এক রিপোর্ট অনুযায়ী, কোভিডে জাতীয় সুস্থতার হার বুধবার ৭৩ শতাংশ ছাড়িয়ে গিয়েছে। ৩০ জানুয়ারি থেকে এ পর্যন্ত যত ভাইরাস আক্রান্তের রিপোর্ট হয়েছে, তার মধ্যে বর্তমানে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ২৫ শতাংশেরও কম। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সচিব রাজেশ ভূষণ এদিন বলেন, আমরা যখন নির্দিষ্ট কোনও একটি দেশের ভাইরাস কেসলোডের কথা বলি, তখন সেটা অ্যাক্টিভ আক্রান্তের কথাই বলা হয়। মোট করোনা পজিটিভ কেসের কথা বলা হয় না।

তিনি জানান, রোজ প্রায় ৬০ হাজার করে কোভিড রোগী সুস্থ হয়ে উঠছেন। সেখানে উলটো দিকে নতুন করে সংক্রামিত হচ্ছে গড়ে ৫৫ হাজার করে। ১৯ অগস্টের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, ভারতে সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৩.১৮ শতাংশ। কোভিডে মৃতের হার ১.৯২ শতাংশে আটকে রয়েছে।

Related Articles

Back to top button
Close