fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বিজেপির বঙ্গ জয়ের স্বপ্ন ব্যর্থ করতে পূর্ব বর্ধমানে সুকৌশলে বিজেপিতে ভাঙন ধরিয়ে চলেছে তৃণমূল

  প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: বাংলা দখলের স্বপ্নে বিভোর কেন্দ্র ও রাজ্য বিজেপি নেতৃত্ব । সেই স্বপ্নের ভঙ্গ ঘটাতে সুকৌশলে বিজেপি শিবিরে ভাঙন ঘটিয়ে চলেছে তৃণমূল । রবিবার পূর্ব বর্ধমানের আউসগ্রামের রামনগর গ্রাম পঞ্চায়েত এলাকার প্রায় পাঁচ বিজেপি নেতা কর্মী পরিবার আনুষ্ঠানিক ভাবে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন । বিজেপি শিবিরে ভাঙন ধরাতে পেরে উৎফুল্ল আউসগ্রামের তৃণমূল নেতৃত্ব ।

 

 

বিজেপি নেতা ও কর্মীদের তৃণমূলে যোগদান উপলক্ষে এদিন আউসগ্রামের পাণ্ডুক হাটতলার বিশেষ রাজনৈতিক সভার আয়োজন করে তৃণমূল ।সেই সভায় আউশগ্রাম বিধানসভার বিধায়ক অভেদানন্দ থান্দার ছাড়াও অন্য তৃণমূল নেতারা উপস্থিত থাকেন। রামনগর গ্রাম পঞ্চায়েতের পাণ্ডুক,দীননাথপুর, উল্লাসপুর, গোপালপুর, মল্লিকপুর ও গোস্বামীখণ্ড গ্রামের বিজেপি নেতা, কর্মী, সমর্থকরা সভায় যোগদান করেন।সভায় উপস্থিত তৃণমূল বিধায়ক সহ তৃণমূল নেতৃত্ব বিজেপি নেতা , কর্মী ও সমর্থকদের হাতে তৃণমূলের দলীয় পতাকা তুলে দিয়ে দলে বরণ করে নেন ।

 

 

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েই এদিন বিজেপি উদ্দেশ্যে চ্যালেঞ্জ ছুড়ে দেন পাণ্ডুক গ্রামের প্রাক্তন বিজেপি নেতা সাত্যকী ঘোষ। তিনি বলেন “এদিন থেকে তারা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন কর্মযজ্ঞে কে সামনে রেখে বিজেপি বিরোধী লড়াইয়ে সামিল হবেন ।বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানের কারণ প্রসঙ্গে দলত্যাগী এই বিজেপি নেতা বেলেন , করোনা পরিস্থিতিতে বিজেপি নেতারা কোন মানুষকে সাহায্য সহযোগীতা করেনি । উল্টে দলমত নির্বিশেষে তৃণমূলের নেতা ও কর্মীরা সবার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে । পৌছে দিয়েছে খাদ্য সামগ্রী । আর এইসব দেখার পরেও রামনগর অঞ্চলের বিজেপি নেতারা কেন্দ্রের থেকে পাওনা চাল নিজেরাই আত্মসাৎ করে নিয়েছে। “তৃণমূলে যোগদানকারী এলাকার বিজেপির অবজারভার পরিধন কর্মকার আউশগ্রামের বিজেপির মণ্ডল সভাপতির বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দেন । তিনি বলেন, “গত লোকসভা নির্বাচনে আমরা রামনগর অঞ্চলে বিজেপিকে জিতিয়ে মানুষকে ভাঁওতা ছাড়া আর কিছু দিতে পারিনি । আশলে বিজেপি দলটাই ভাঁওতা বাজদের দল। সাম্প্রদায়িক দল। মানুষের মধ্যে বিভাজন তৈরি করে, নিজদের লাভ খুঁজে বেড়ায় বিজেপি। দাঙ্গার দল যাতে বাংলায় মাথা তুলে দাঁড়াতে না পারে সেই শপথ নিয়েই এবার তারা লড়াই শুরু করবেন । ”

 

 

দলত্যাগী বিজেপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে আউসগ্রামের তৃণমূল বিধায়ক অভেদানন্দ থান্দার বলেন ,‘ যত দিন গড়াচ্ছে বিজেপির আসল স্বরুপ ততই জনমানসে প্রকাশ্যে চলে আসছে । বিজেপি নেতা কর্মীরাও বুঝে গেছেন বিজেপি একটা ভাওতা বাজের দল । অভেদানন্দ থান্দার দাবি করেন , বঙ্গ বিজেপিতে ভাঙ্গন ধরতে শুরু করে । আগামী দিনে এই বাংলায় বিজেপি দলটাই নিশ্চিহ্ন হয়ে যাবে । ’ তৃণমূল বিধায়কের পাল্টা জেলা বিজেপি সভাপতি সন্দীপ নন্দী বলেন , ‘ধান্দাবাজরা দল ছাড়লে বিজেপির কিছু যায় আসেনা । উচ্ছিষ্টরা তৃণমূলে গেলে আখেরে বিজেপি দলটা শুদ্ধ হবে । ’

Related Articles

Back to top button
Close