fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ফের মাওবাদী নামাঙ্কিত পোষ্টার ঝাড়গ্রামে

নিজস্ব প্রতিনিধি (ঝাড়গ্রাম):  আবারও মাওবাদীদের নাম করে পোস্টার পড়ল বেলপাহাড়িতে। রাস্তার কাজ বন্ধ করার হুমকি দিয়ে লাল কালিতে লেখা পোস্টার গুলি রাস্তার পাশে লেখা ছিল। শুক্রবার সকালে বেলপাহাড়ি বাজার থেকে দু কিলোমিটার দূরে এই পোস্টার গুলি লাগানো ছিল। পরে পুলিশ পোস্টার গুলি উদ্ধার করে। বার বার মাওবাদীদের নামে দিয়ে বেলপাহাড়িতেই পেস্টার উদ্ধারের ঘটনা ঘিরে বিগত দিনের স্মৃতি উসকে দিচ্ছে। ২০০০ সালের প্রথম দিকে মাওবাদীরা পোস্টার দিয়ে নিজেদের অস্তিত্ব জাহির করত। পরে পরে তারা রাস্তা তৈরি বন্ধের হুমকি দিয়ে ঠিকাদার সংস্থার গাড়িতেও আগুন লাগিয়ে ছিল। যোগাযোগ ব্যবস্থা যাতে মসৃন না থাকতে পারে তার জন্য রাস্তা তৈরিতে বাধার সৃষ্টি করেছিল  তারা। অনুন্নয়নের ডিগির তুলে রাস্তা,কালভার্টে বিস্ফোরণ করে উড়িয়ে দেওয়ার ঘটনা সেই সময় আকছাড় ঘটত।আর স্বাধীনতা দিবসে কালা দিবসের ডাক দিয়ে পোস্টার ফেলত মাওবাদীরা।

[আরও পড়ুন- ব্যবসায়ী সমিতির উদ্যোগে পঁচিশ টাকা কেজি দরে আলু বিক্রি]

এদিন ভোরে বেলপাহাড়ি অঞ্চলের হদড়া মোড়ে পোস্টার গুলি দেখা যায়। রাস্তার ধারে পোস্টে, রাস্তা তৈরির গাড়িতে, স্থানীয় দোকানে পোস্টারগুলি দেখা যায়। ওই পোস্টারগুলিতে বেলপাহাড়িতে রাস্তার কাজে যুক্ত ঠিকাদার সৌরভ রায়ের বিরুদ্ধে পোস্টার গুলি সাঁটানো হয়েছে। সেই পোস্টারে কাজ বন্ধ করার কথা বলা হয়েছে। যদিও ওই ঠিকাদার সৌরভ রায় এদিন ফোনে জানান “পোস্টারের বিষয়ে আমি কিছু জানিনা। রাস্তার কাজ আজও হচ্ছে। আমি বেলপাহাড়িতে আছি।”

উল্লেখ্য, কিছুদিন আগেই পচাপানিতে মাওবাদীদের নামে হুমকি চিঠি পাওয়া যায় এক ব্যক্তির বাড়ির সামনে থেকে।  ঝাড়গ্রাম জেলা পুলিশ সুপার অমিত কুমার ভারত রাঠোর বলেন “ বেলপাহাড়িতে পোস্টার পাওয়া গিয়েছে। কে বা কারা এই পোস্টার করেছে পুলিশ তদন্ত করে দেখছে।”

 

Related Articles

Back to top button
Close