fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মাওবাদী পোষ্টার উদ্ধার ঝাড়গ্রামে

নিজস্ব প্রতিনিধি,(ঝাড়গ্রাম): স্বাধীনতা দিবসের দিন মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল ঝাড়খন্ড সীমান্তবর্তী এলাকার ভুলাভেদা অঞ্চলে। মাওবাদীদের নামাঙ্কিত অনেক গুলি পোস্টার উদ্ধার হওয়ায় ফের আতঙ্কের দিনের কথা সমানে আসছে।

উল্লেখ্য, এক সময় এই পাহাড় জঙ্গল ঘেরা বেলপাহাড়িতেই মাওবাদীদের উত্থান হয়েছিল। তারপর থেকেই জঙ্গলমহলে মাওবাদীদের সংগঠন মজবুত হয়েছিল। বেলপাহাড়ির ভুলাভেদার যাত্রী প্রতিক্ষালয়, বাঁকশোল এলাকার বাড়ির দেওয়ালে ১০০ দিনের কাজের প্রকল্পের বোর্ডে অসংখ্য পোস্টার দেওয়া ছিল। এক সময় লাল কালিতে হাতে এই ধরনের পোস্টার জঙ্গলমহলের বিভিন্ন জায়গা থেকে উদ্ধার হয়েছিল। তবে বর্তমান পরিস্থিতিতে জঙ্গলমহলে উন্নয়নের নিরিখে আনেক বদল এসেছে।

[আরও পড়ুন- নাবালককে হাত-পা বেঁধে চাবুক পেটা তৃণমূল নেতার]

প্রত্যন্ত গ্রাম গুলিতেও উন্নয়নের ছোঁয়া লেগেছে। ঝাড়গ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ছিল আটোসাটো। তার মধ্যেও কিভাবে এত গুলি পোস্টার পড়ল সেই নিয়ে প্রশ্ন উঠেছে। এই বিষয়ে ঝাড়গ্রাম জেলা তৃণমূলের সভাপতি দুলাল মুর্মু বলেন “আমরা খোঁজ নিয়ে দেখব কে বা কারা এই পোস্টার লাগিয়েছে। কেউ  আতঙ্ক তৈরি করার জন্য পোস্টার লাগাতে পারে। এবিষয়ে ঝাড়গ্রাম জেলা পুলিশ সুপারকে ফোন করা হলে তিনি উত্তর দেননি।

 

 

Related Articles

Back to top button
Close