fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে রক্তের আকাল মেটাতে এগিয়ে এল পূর্ব মেদিনীপুরের মারিশদা দইসাই বেঙ্গল ক্লাব 

মিলন পণ্ডা (পূর্ব মেদিনীপুর): করোনা আবহে সারা রাজ্য জুড়ে দেখা দিয়েছে রক্তের আকাল। জেলায় একাধিক ব্লাড ব্যাঙ্কে রক্তের জোগান তেমন নেই বললেই চলে। রক্তের অভাবে দেখা দেওয়ার সমস্যায় পড়ছেন মুমূর্ষু রোগীরা। দুঃশ্চিন্তায় রোগী পরিবারের সদস্য ও হাসপাতাল কর্তৃপক্ষ। কোথাও কোথাও আবার রক্ত নিয়ে কালোবাজারি শুরু হয়েছে। এই অবস্থায় মুমূর্ষু রোগীদের পাশে দাঁড়াতে এগিয়ে এল পূর্ব মেদিনীপুর জেলার মারিশদা দইসাই বেঙ্গল ক্লাব।

আরও পড়ুন:রাম মন্দিরের ভূমিপুজোর প্রসাদ পৌঁছে গেল মতুয়া ঠাকুরবাড়িতে

করোনা সংক্রমণের জেরে সারা রাজ্যের অস্থির পরিস্থিতি তৈরি হয়েছে। সরকারি নির্দেশ অনুযায়ী কোনওভাবে জমায়েত না করার নিষেধাজ্ঞা জারি হয়েছে।  বুধবার সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই ক্লাব প্রাঙ্গণে একটি রক্তদান শিবিরের আয়োজন করেন। প্রায় সকলেই এগিয়ে আসে। এই শিবিরের প্রায় দুশতাধিক মানুষ রক্তদান করেন। রক্ত সংগ্রহ করেন কাঁথি মহাকুমা ব্লাড ব্যাঙ্ক। মহিলারাও শামিল হন। এই উদ্যোগে উৎসাহে সঙ্গে যোগদান করেন ক্লাবের সদস্যরা।

দইসাই বেঙ্গল ক্লাবের সম্পাদক সত্যনারায়ন গিরি বলেন, এই রক্তদান শিবির এই নিয়ে সাত বছর অতিক্রম করল। করোনা সময়ের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই রক্তদান শিবির আয়োজন করা হয়েছে। সমস্ত রক্তদাতাদের হাতে ফুলের স্তবক ও গাছের চারা তুলে দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, পাশাপাশি রক্তদাতাদের হাতে একটি উপহারও দেওয়া হয়।

Related Articles

Back to top button
Close