fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মার্কস, রঘুনাথ, প্রীতিলতার জন্মদিনে চন্দ্রকোনা রোডে সিপিআইএম ত্রাণ বিতরণ

ভাস্করব্রত পতি, তমলুক: ত্রানবিলিতে এগিয়ে এলো সিপিআইএম নেতৃত্বও। করোনা পরিস্থিতিতে লকডাউনের সংকটকালে দার্শনিক কার্ল মার্কস, অলচিকি হরফের স্রষ্টা তথা সাঁওতালী ভাষা আন্দোলনের অন্যতম পথিকৃৎ পন্ডিত রঘুনাথ মুর্মু ও স্বাধীনতা সংগ্রামী শহিদ প্রীতিলতা ওয়াদ্দেদারের জন্মদিনকে সামনে রেখে পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা ৩ নং ব্লকের সিপিআইএমের চন্দ্রকোনা রোড এরিয়া কমিটির উদ্যোগে ত্রাণ বিলি করা হলো ভাতুরবাঁধি ও দোতাল এলাকায়। এদিনের কর্মসূচিতে সিপিআইএমের পক্ষে গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব নীলাঞ্জন ব্যানার্জী, বুদ্ধ মাহাতো, নিমাই কোলে, বাবুলাল মুর্মু, বীরু হেমব্রম, অনিরূদ্ধ কোলে প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিন ত্রাণ কর্মসূচির আগে ঘাগরায় অবস্থিত দলীয় কার্যালয়ের দলীয় পতাকা উত্তোলনের পাশাপাশি মার্কস, রঘুনাথ ও প্রীতিলতাকে শ্রদ্ধা জানানো হয়। পরে স্থানীয় ভাতুরবাঁধি ও দোতাল এলাকার ৭০ টি আদিবাসী পরিবারের মধ্যে চাল, সোয়াবিন, সাবান ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্য তুলে দেওয়া হয়। উল্লেখ্য ২০১১ সালে রাজ্যে পালবদলের পর এই এলাকায় এদিনের আয়োজন ছিল সিপিআইএমের উদ্যোগে ঘোষিত দ্বিতীয় প্রকাশ্য কর্মসূচি। ফলে উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

আরও পড়ুন: এই রাজ্যে জারি হল ১৪৪ ধারা, লকডাউন না মানলে এবার হবে জেল

এদিকে করোনা পরিস্থিতিতে লকডাউনের সময়ে প্রাসঙ্গিক নানা দাবিতে খড়গপুর মহকুমাশাসককে ডেপুটেশন দেওয়া হলো খড়্গপুর সিপিআইএমের পক্ষ থেকে। এদিনের প্রতিনিধিমূলক ডেপুটেশনে সবুজ ঘোড়াই, অমিতাভ দাশ, অনীত মন্ডল, স্মৃতিকণা দেবনাথ, মধুসূদন রায় প্রমুখ সিপিআইএম নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দাবীগুলির মধ্যে অন্যতম ছিল খড়্গপুর রেলওয়ে হাসপাতালে চিকিৎসাধীন সুরক্ষা বলের জওয়ানকে খড়্গপুরে চিকিৎসাধীন না রেখে উপযুক্ত পরিকাঠামোযুক্ত কোনো কোভিড হাসপাতালে স্থানান্তরিত করে উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করা। রেশন বন্টনে স্বচ্ছতা আনা। ভিন রাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিক ও চিকিৎসা করানো। অন্য কাজে গিয়ে অন্য রাজ্যে আটকে থাকা ব্যক্তিদের দ্রুত ফিরিয়ে আনার সুষ্ঠু ব্যবস্থাগ্রহণ করতে হবে।

Related Articles

Back to top button
Close