fbpx
পশ্চিমবঙ্গ

দিল্লিতে কৃষক আন্দোলনের সমর্থনে গণ অবস্থান বিক্ষোভ অল ইন্ডিয়া কিষাণ ও খেতমজুর সংগঠনের 

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: কৃষি আইনের বিরোধিতার পাশাপাশি দিল্লিতে যে কৃষক আন্দোলন শুরু হয়েছে সেই আন্দোলনকে সমর্থন জানিয়ে গণ অবস্থান বিক্ষোভ করল অল ইন্ডিয়া কিষান ও খেতমজুর সংগঠন। এসইউসিআইর কৃষক সংগঠনের পক্ষ থেকে বৃহস্পতিবার দিনহাটা শহরের শহীদ হেমন্ত বসু কর্ণারে এই অবস্থান বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এদিনের এই অবস্থান-বিক্ষোভে বক্তব্য রাখেন, সংগঠনের জেলা নেতা অনিল চন্দ্র বর্মন রায়, আজিজুল হক, গুণধর বর্মন, প্রদীপ রায়, তারাকান্ত বর্মণ, পুলিন চন্দ্র বর্মণ প্রমূখ।

এদিনের এই অবস্থান-বিক্ষোভ চলাকালীন বক্তাগণ দেশের আর্থসামাজিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে গিয়ে বলেন, কেন্দ্রের বিজেপি সরকার দেশে যে কৃষি আইন প্রণয়ন করেছে এতে কৃষকদের সর্বনাশ হবে। এমনিতেই কৃষকরা তাদের কৃষি ফসলের ন্যায্য দাম থেকে বঞ্চিত হচ্ছেন বছরের পর বছর ধরে। নয়া এই আইন প্রণয়ন হলে কৃষকদের আর্থিক অবস্থা এক করুণ পরিণতির দিকে চলে যাবে। তাইতো দেশজুড়ে এই আইনের বিরুদ্ধে লড়াই আন্দোলন চলছে। দিল্লির বুকে এই আন্দোলনের ঢেউ আছড়ে পড়েছে। সেই আন্দোলনকে সমর্থন জানায় দেশের আপামর কৃষক সমাজ।

পাশাপাশি তারা বলেন, কেন্দ্রীয় সরকার রেল ব্যাংক থেকে শুরু করে বিভিন্ন লাভজনক সংস্থা বেসরকারি মালিকদের হাতে তুলে দিচ্ছে। এতে দেশের আর্থিক পরিস্থিতি আরও করুণ অবস্থায় চলে যাবে। একশ্রেণীর মালিকদের হাতে দেশের সম্পদ আরও কুক্ষিগত হবে। এদিনের এই অবস্থান বিক্ষোভে মহকুমার বিভিন্ন এলাকা থেকে সংগঠনের কর্মী-সমর্থকরা অংশ নেন। এদিন বেলা ১১ টা থেকে এই অবস্থান বিক্ষোভ শুরু হয়, বেলা দুটো পর্যন্ত তা চলে

Related Articles

Back to top button
Close