fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মাছের ভেরি ও বিল লিজ দেওয়াকে কেন্দ্র করে ডোমকল বিডিও অফিস চত্বরে ব্যাপক সংঘর্ষ 

কৌশিক অধিকারী, ডোমকল: শুধুমাত্র মাছের ভেরি ও বিল লিজ দেওয়াকে কেন্দ্র করে শনিবার দুই পক্ষের সংঘর্ষ উত্তপ্ত হয়ে উঠল মুর্শিদাবাদ জেলার ডোমকল বিডিও অফিস চত্বর। গ্রাম পঞ্চায়েত ও গ্রামের বাসিন্দাদের মধ্যে প্রকাশ্য দিবালকে মারামারিতে জড়িয়ে পড়ে দুই পক্ষ। যার জেরে চাঞ্চল্য তৈরি হয় এলাকায়। ঘটনার জেরে জখম হন একজন। মোতায়েন করা হয় পুলিশ বাহিনী।

এদিন মুর্শিদাবাদ জেলার ডোমকলে মাছের ভেরি বা বিল লিজ দেওয়াকে কেন্দ্র করে বিডিও অফিসে বৈঠক চলাকালিন সংঘর্ষে জড়িয়ে পড়ল পঞ্চায়েত কর্তৃপক্ষ ও গ্রামবাসীদের একাংশ। উল্লেখ্য, ডোমকল ব্লকের অন্তর্গত ১২ নং জুড়ানপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় একটি মাছের ভেরি রয়েছে। প্রতি বছরই সেই বিলের জন্য টেন্ডার ডাকা হয়। সম্প্রতি ১২ নং জুড়ানপুর গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে সেই ভেরির টেন্ডার জমা দেওয়া হয় ব্লক অফিসে। অন্যদিকে ডোমকল পঞ্চায়েত সমিতির সভাপতির পক্ষ থেকেও টেন্ডার জমা দেওয়া হয়। এই বিলের দখল নিয়ে গ্রামের মধ্যে বিবাদ বাঁধে এবং সেই বিবাদ থেকে দুই পক্ষের এই মারামারি হয়।

গ্রামের বাসিন্দাদের অভিযোগ, ইচ্ছাকৃত ভাবে পরিকল্পনা করে আমাদের মার খাওয়ানো জন্য এখানে ডাকা হয়েছে। অবৈধ ভাবে এই বিলের টেন্ডার ডাকা হয়েছে। তারা বলেন, শনিবার আমরা ন্যর্য্য বিচার চাইতে এসেছিলাম। ১২ নং জুড়ানপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান সমির হোসেন ও তার অনুগামীরা আমাদের গ্রামের বাসিন্দাদের উপর চড়াও হয় এবং আক্রমন করে। আমাদের একজন গ্রামের বাসিন্দা জখম হন। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ডোমকল থানার পুলিশ। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এলাকায় মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী। যদিও প্রধান সমির হোসেন এই অভিযোগ অস্বীকার করেছেন এবং পুরো ঘটনা মিথ্যা বলে দাবি করেছেন।

Related Articles

Back to top button
Close