fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

বিধ্বংসী আগুন লাগল টিটাগড়ে, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিধ্বংসী আগুন লাগল টিটাগড়ে। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৬টি ইঞ্জিন। জানা গিয়েছে, বৃহস্পতিবার কেলভিন জুটমিলে বিধ্বংসী আগুন লাগে।

বৃহস্পতিবার রাতে যখন এই জুটমিলের শ্রমিকরা পুরো মাত্রায় উৎপাদনে অংশ নিয়ে কাজ করছিলেন, সেই সময় আগুন লাগে টিটাগড়ের কেলভিন জুট মিলের পাট গোডাউনে । যখন আগুন লাগে তখনই কর্মরত শ্রমিকরা নিজেরাই প্রথমে আগুন নেভাতে ছুটে যান । শ্রমিকদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায় । কারখানা কর্তৃপক্ষ দ্রুত কারখানার নাইট শিফটের উৎপাদন বন্ধ করে দেয় । সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে । দ্রুত কেলভিন জুটমিলে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৪ টি ইঞ্জিন । পাটের মধ্যে ও মেশিনে আগুন লেগে যাওয়ায় আগুন ভয়াবহ আকার নেয়। প্রায় ৩ ঘণ্টার চেষ্টায় এই জুটমিলের আগুন নিয়ন্ত্রণে আনে দমকল কর্মীরা ।

হতাহতের কোন খবর না থাকলেও এই আগুন লাগার ঘটনায় কেলভিন জুটমিল কর্তিপক্ষের লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে । প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, সর্ট সার্কিট থেকে কারখানায় আগুন লেগেছিল । জুটমিলের কোন মেশিন থেকে আগুন ছড়িয়ে পড়েছিল । এই জুটমিলে ৩ হাজার শ্রমিক কাজ করেন । এই অগ্নি কান্ডের জেরে প্রাথমিক ভাবে এই কারখানার উৎপাদন সাময়িক বন্ধ করে দেওয়া হয় । দমকল কর্মীরা আগুন লাগার প্রকৃত কারন খতিয়ে দেখছে । গোটা ঘটনার জেরে গভীর রাত পর্যন্ত উত্তেজনা ছিল টিটাগড়ের কেলভিন জুটমিল চত্বরে ।

Related Articles

Back to top button
Close