fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

উত্তরপ্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপিকে সমর্থন করার ঘোষণা মায়াবতীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার বিজেপিকে সমর্থন করার ঘোষণা করলেন মায়াবতী। তিনি সরাসরি ঘোষণা করলেন যে, তাঁর দল বিএসপি এর সমাজবাদী পার্টিকে সমর্থন করবে না। এবার বিজেপিকে সমর্থন করবে তাঁর দল। বিএসপি সুপ্রিমো মায়াবতী সরকারিভাবে ঘোষণা করে দিলেন যে, আর অখিলেশ যাদবের সঙ্গ দেবে না তাঁর দল। উল্টে সমাজবাদী পার্টিকে হারাতে সর্বশক্তি দিয়ে ঝাঁপাবে তাঁর দল। আর সেজন্য যদি বিজেপিকে সমর্থন করতে হয়, তাতেও আপত্তি নেই বহুজন সমাজ পার্টির। ২০২২ সালে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের আগে মায়াবতীর এই ঘোষণা বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, মায়াবতীর দল বিএসপি উত্তরপ্রদেশে এখন কোণঠাসা। মায়াবতীর দলের সাত বিধায়ক অখিলেশের সঙ্গে দেখাও করেছেন। তাঁরা চাইছিলেন যে, রাজ্যসভা নির্বাচনে আলদা প্রার্থী না দিয়ে সমাজবাদী পার্টিকেই সমর্থন করুক বিএসপি। কিন্তু মায়াবতী তাঁদের কথা না শুনে আলাদা প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেন। দলের সুপ্রিমোর সঙ্গে মতবিরোধ হওয়ার পর ওই সাত বিধায়ক সমাজবাদী পার্টিতে যোগ দিতে পারেন বলে জনশ্রুতি শোনা যাচ্ছিল। তাঁদের সাসপেন্ড করেছেন বিএসপি সুপ্রিমো।

[আরও পড়ুন- কর্তব্যে গাফিলতির অভিযোগে দিল্লি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সাসপেন্ড করলেন রাষ্ট্রপতি]

এরপরেই রাতারাতি সাংবাদিক বৈঠক করেন মায়াবতী। ওই সাংবাদিক বৈঠকে তিনি জানিয়ে দেন যে, ”লোকসভা ভোটে আমরা সমাজবাদী পার্টির সঙ্গে জোট করে ভুল করেছিলাম। ভোটের পর আমাদের সঙ্গে ওঁরা যা আচরণ করেছে, তাতে আমরা ভুল বুঝতে পারছি।”

মায়াবতী বলেন,”আমরা ঠিক করেছি আসন্ন বিধান পরিষদের নির্বাচনে আমরা সমাজবাদী পার্টির বিরোধিতা করব। যে কোনও মূল্যে ওদের দ্বিতীয় প্রার্থীকে হারাব। আর সেজন্য যদি আমাদের বিজেপিকে ভোট দিতে হয়, সেটাই দেব।”

 

 

 

Related Articles

Back to top button
Close