fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আসানসোলে বিদ্রোহী কবির মূর্তিতে মাল্যদান করলেন মেয়র

শুভেন্দু বন্দ্যোপাধ্যায়, আসানসোল: করোনা ভাইরাসের মোকাবিলা লকডাউন চলছে। এমন অবস্থায় জমায়েতের বিধিনিষেধ থাকায় সোমবার অনাড়ম্বরভাবে পালন করা হল বিদ্রোহী কবি কাজি নজরুল ইসলামের ১২১তম জন্ম জয়ন্তী। এদিন সকালে আসানসোলের জিটি রোডে পুরনো রামকৃষ্ণ মিশন মোড়ে কবির মূর্তিতে মাল্যদান করেন আসানসোল পুরনিগমের মেয়র জিতেন্দ্র তেওয়ারি। অন্যরাও মাল্যদান করে কবিকে শ্রদ্ধা জানান।

মেয়র বলেন, করোনা ভাইরাসের কারণে বিগত বছরগুলির মতো এবার কবির জন্মদিন পালনে অনুষ্ঠান করা গেল না। শুধুমাত্র এখানে কবির মূর্তিতে মাল্যদান করা হল। এদিন কবির জন্মদিনের পাশাপাশি ঈদ পালন করা হচ্ছে।

তিনি আরো বলেন, বিদ্রোহী কবির যে বিচার ধারা ছিল, তাতে আমরা অনুপ্রাণিত হয়ে দেশকে দ্বিখণ্ডিত করার যারা চেষ্টা করছে, তাদের বিরুদ্ধে লড়াই করব। এদিন দুঃখ ও সংকটের সময়ে শিল্পাঞ্চলের মানুষেরা নিজেদের মতো করে কবির প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ছিলেন মেয়র পারিষদ অভিজিৎ ঘটক, প্রাক্তন মেয়র পারিষদ রবিউল ইসলাম।

অন্যদিকে, আসানসোল পুরনিগমের পক্ষ থেকে সোমবার জামুড়িয়ার চাঁদায় বিদ্রোহী কবি কাজি নজরুল ইসলামের মূর্তির সামনে কবির ১২১তম জন্ম জয়ন্তী উদযাপন করা হয়। সেখানে কবির মূর্তিতে মাল্যদান করেন শ্রদ্ধা জানান মেয়র জিতেন্দ্র তেওয়ারি সহ অন্যান্যরা। লকডাউনের কারণে এই অনুষ্ঠানে কোনও আড়ম্বর ছিল না। এই অনুষ্ঠানে  এলাকার বাসিন্দারা মেয়র জিতেন্দ্র তেওয়ারির মাধ্যমে করোনা ভাইরাসের মোকাবিলায় তৈরি হওয়া রাজ্য রিলিফ ফান্ডে অনুদান দেন।

 

Related Articles

Back to top button
Close