fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আসানসোলের কালিপাহাড়িতে পাইপলাইন বসানোর কাজের শিলান্যাস করলেন মেয়র জিতেন্দ্র তেওয়ারি

শুভেন্দু বন্দ্যোপাধ্যায়, আসানসোল: আসানসোল পুরনিগমের কালিপাহাড়ি এলাকায় ৫৫ লক্ষ টাকার পাইপলাইন বসানোর কাজের শিলান্যাস করলেন মেয়র জিতেন্দ্র তেওয়ারি। মেয়র জিতেন্দ্র তেওয়ারি বলেন, এই এলাকার বাসিন্দাদের গত ৪০ বছর ধরে দাবি ছিল যে, তাদের বাড়িতে বাড়িতে যেন পানীয়জল আসে। এখানে পিএইচই বা জনস্বাস্থ্য কারিগরি বিভাগ জল সরবরাহ করত৷ যা বাসিন্দাদের চাহিদা মতো ছিল না। গত পুরনিগমের নির্বাচনে এই এলাকার বাসিন্দাদের কাছে প্রতিশ্রুতি দিয়েছিলাম যে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আশীর্বাদে এই এলাকার পানীয়জলের সমস্যার সমাধান হয়ে যাবে। এলাকায় ওভারহেড রিজার্ভারের কাজ শেষ করা হয়েছে। এবার এলাকায় পাইপলাইন বসানোর কাজ শুরু করা হবে। এই পাইপলাইনের কাজ শেষ হয়ে গেলেই বাড়িতে বাড়িতে পানীয়জলের কানেকশন দেওয়া হবে। ডামরা হেল্থ সেন্টার, কালিপাহাড়ি মোড় ও উষাগ্রামে একটা করে ওভারহেড রিজার্ভার তৈরি করা হয়েছে।

আরও পড়ুন:বিশ্বভারতী কাণ্ড: প্রতিবাদে সরব মালদা জেলা অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ছাত্র সংগঠন

দামোদর নদীতে লক্ষ গ্যালনের রিজার্ভার তৈরির কাজ চলছে। সেই কাজ শেষ হয়ে গেলে আগামী ১০০ বছর পর্যন্ত পানীয়জলের কোনও অভাব হবে না। তিনি আরও বলেন, এই কাজ করতে পেরে আমি নিজেও খুব সন্তুষ্ট। এই এলাকার বাসিন্দাদের পানীয়জলের সমস্যা সেই ছোটবেলা থেকে দেখে আসছি। যারা আমাদের নিজের তাদেরকে যেমন ধন্যবাদ, তেমন যাদেরকে আমরা এখানো নিজের করে উঠতে পারিনি, তাদেরকেও ধন্যবাদ। এই কাজ সবার জন্য করা হচ্ছে। এর থেকে সবাই পানীয় জল পাবেন।

গণতান্ত্রিক ব্যবস্থায় বিরোধীদেরও একটা কথা বলার অধিকার থাকে। বিরোধীদের এটা অধিকারের মধ্যে পড়ে, যে তারা আমাদের ভুল সাধারণ মানুষের সামনে তুলে ধরবেন। অন্ধ বিরোধিতা করা তবে সমাজের পক্ষে খারাপ। এই অনুষ্ঠানে কাউন্সিলর সুকুল হেমব্রম, তৃণমূল কংগ্রেসের নেতা অনুপ চট্টরাজ, সঞ্জয় সিং সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button
Close