fbpx
দেশহেডলাইন

৯৮ বছর বয়সে প্রয়াত এমডিএইচ মশলার ‘দাদাজি’ ধরমপাল গুলাটি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এমডিএইচ ৯৮ বছর বয়সে প্রয়াত হলেন এমডিএইচ মশলা সংস্থার কর্ণধার ‘দাদাজি’মহাশয় ধর্মপাল গুলাটি। আজ, বৃহস্পতিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ‘দাদাজি’। বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন । বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। বৃহস্পতিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ধরমপাল গুলাটির।

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, গত তিন সপ্তাহ ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মহাশয় ধর্মপাল গুলাটি। গত বৃহস্পতিবার সকালে তাঁর হৃদযন্ত্র বিকল হলে সংকট ঘনায়। চিকিৎসকদের আন্তরিক চেষ্টা সত্ত্বেও তাঁর জীবনাবসান হয়েছে।

‘দাদাজি’ বা ‘মহাশয়জি’ নামেই বেশি পরিচিত ছিলেন ধরমপাল । টিভিতে বিজ্ঞাপনে বা মশলার প্যাকেটের উপর তাঁর ছবির সঙ্গে পরিচয় ছিল প্রত্যেকেরই । ১০ বছর আগেও নিয়মিত কারখানা, বাজার বা ডিলারদের সঙ্গে ওঠাবসা ছিল তাঁর । নিজের হাতেই এমডিএইচ মশলা সংস্থাকে সাফল্যের শিখরে নিয়ে যেতে সফল ধরমপাল । ব্যবসার পাশাপাশি বিভিন্ন সমাজসেবা মূলক কাজের সঙ্গেও যুক্ত ছিলেন তিনি । এমডিএইচ মশলা সংস্থার অনুদানে ২০টি স্কুল ও একটি হাসপাতালও তৈরি হয়েছে ।

আরও পড়ুন: সিবিআই-এনআইএ-ইডির জিজ্ঞাসাবাদ কক্ষে সিসিটিভি বাধ্যতামূলক: সুপ্রিম কোর্টের

ধরমপালের বাবা চুনিলাল গুলাটির হাতে মশলার ব্যবসার সূচনা হয়। শিয়ালকোটের এক ছোট্ট দোকান থেকে সুদীর্ঘ পথ পাড়ি দিয়ে বর্তমানে এমডিএইচের সম্পত্তি প্রায় ১৫০০ কোটি টাকা। দেশ ভাগ হওয়ার পরে পাকিস্তান ছেড়ে দিল্লির কারোলবাগে দোকান খুলেছিলেন ধরমপাল। ক্রমে দেশজুড়ে গড়ে ওঠে তাঁর ১৫টি কারখানা এবং অসংখ্য ডিলার । দুবাই ও লন্ডনেও অফিস রয়েছে এমডিএইচ-এর। সংস্থা চালানোর দায়িত্বভার আপাতত ধরমপালের ছেলের হাতে রয়েছে ।

 

 

Related Articles

Back to top button
Close