fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

স্বাধীনতা সংগ্রামীদের রক্তক্ষয়ী সংগ্রামকে শ্রদ্ধা জানিয়ে শহিদ পরিবারের হাতে তুলে দেওয়া হল মেডেল  

শ্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: ১৫  আগষ্ট দেশকে স্বাধীন করতে পিছনে নিজের রক্ত ঝরিয়েছিলেন যারা তাদের বলিদান যে ভারতবাসী এখনও ভোলেনি, তার প্রমাণ পাওয়া গেল বসিরহাটের হাড়োয়ার খাসবালান্দা গ্রাম পঞ্চায়েতে।

গ্রাম পঞ্চায়েত তথা স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে রীতিমতো মঞ্চ বেঁধে দেশের প্রয়াত স্বাধীনতা সংগ্রামীদের উত্তরপুরুষ তথা পুত্র-কন্যা, নাতি-নাতনীদের হাতে মেডেল, ফুল-মিষ্টি দিয়ে সম্বর্ধিত করেন। এই মহান অনুষ্ঠানে প্রয়াত বীর স্বাধীনতা সংগ্রামীদের পরিবারের সঙ্গে উপস্থিত ছিলেন দেশের বীর সন্তান নেতাজী সুভাষচন্দ্র বসুর হাতে তৈরী আজাদ হিন্দ ফৌজের সেনা প্রয়াত বীর কৃষ্ণমোহন সিং এর পরিবার ও স্বাধীনতা পরবর্তী  আরও এক মহান যুদ্ধ কার্গিল যুদ্ধের নায়ক গোপালপুর১ নং নিবাসী অলোক কুমার সরকার।

এই মহতী অনুষ্ঠানের মাধ্যমে যেমন দেশের বীর সন্তানদের হার্দিক শ্রদ্ধাজ্ঞাপন করা হল, তেমনি দেশের নবযৌবনের দেশমাতৃকার  স্বাধীন হওয়ার যে রক্তঝরা গৌরবময় ইতিহাস সম্পর্কে বার্তা দেওয়া হল। তাতে তারা যাতে দেশের যেকোনও দুর্দিনে দেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস স্মরণ করে ঝাঁপিয়ে পড়তে পারে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাড়োয়ার বিধায়ক হাজী নুরুল ইসলাম, হাড়োয়া ১ নং ব্লকের তৃণমূল কংগ্রেস সভাপতি  শফীক আহমেদ, হাড়োয়া তৃণমূল কংগ্রেস সহ সভাপতি নুরুল ইসলাম সহ অন্য নেতৃত্ব তথা কর্মী ও সাধারণ মানুষ।

Related Articles

Back to top button
Close