fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

স্ত্রীকে খুনের অপরাধে ব্যক্তিকে যাবজ্জীবন সাজার আদেশ দিল মেদিনীপুর জেলা আদালত

তারক হরি, পশ্চিম মেদিনীপুর:  মদ্যপানের জন্য টাকা না দেওয়ায় স্ত্রীকে গলা টিপে খুন করে দড়িতে ঝুলিয়ে দেওয়ার অপরাধে স্বামীকে দোষী সাব্যস্ত করে বৃহস্পতিবার যাবৎজীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিল পশ্চিম মেদিনীপুর পঞ্চম অতিরিক্ত জেলা দায়রা আদালত।

সরকারি পক্ষে আইনজীবী ব্যোমকেশ মন্ডল জানান, গত ২০১৬ সালের ৪মে খড়গপুর লোকাল থানার অন্তর্গত কৃষ্ণচরণপুর গ্রামের বাসিন্দা কাঞ্চন সিং মদ্যপানের জন্য স্ত্রী গঙ্গা সিং এর কাছে টাকা চাইলে, তা দিতে অস্বীকার করেন গঙ্গা, সেই কারণেই কাঞ্চন সিং গলাটিপে খুন করে স্ত্রী গঙ্গা সিং কে। এরপর মৃতার পরিবারের অভিযোগের ভিত্তিতে খড়গপুর লোকাল থানার পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করে।

                                 আরও পড়ুন: সাম্প্রদায়িক বিভাজনই লক্ষ্য মিমের: অধীর

তাঁর বিরুদ্ধে (কেস নাম্বার-২৩৫ অফ২০১৬) ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধি ৪৯৮ এবং ৩০২ এই দুই ধারায় মামলা শুরু হয়। এই মামলায় ২০ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের পর অবশেষে গত কাল অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে আদালত। আদালত কাঞ্চনকে ভারতীয় দণ্ডবিধি ৪৯৮ ধারা মতে ২ বছর সশ্রম কারাদণ্ড ও পাঁচশো টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড এবং ভারতীয় দণ্ডবিধি ৩০২ ধারা মতে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানার আদেশ দেন পঞ্চম অতিরিক্ত জেলার দায়রা আদালত।

Related Articles

Back to top button
Close